মাস্কের বিরুদ্ধে চুক্তিভঙ্গের মামলা টুইটারের

১৪ জুলাই ২০২২

চুক্তি ভঙ্গের অভিযোগে যুক্তরাষ্ট্রের ধনকুবের এলন মাক্সের বিরুদ্ধে মামলা করেছে টুইটার। আদালতকে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ৪৪০০ কোটি ডলারের একটি চুক্তি মর্জিমাফিক ভাঙতে পারেন না তিনি। তাকে চুক্তির শর্ত মেনে ৫৪.২০ ডলার দরে টুইটারের শেয়ার কিনে কথা রাখতে হবে।

 

গেল শুক্রবার টেসলা প্রধান তার টুইটার কেনার পূর্বনির্ধারিত চুক্তি থেকে সরে এসেছেন। কেন এ সিদ্ধান্ত, তার কারণও স্পষ্ট জানিয়েছিলেন মাস্ক। তিনি বলেছিলেন, চুক্তি অনুযায়ী তাকে যে সমস্ত তথ্য দেওয়ার কথা ছিল, টুইটার তা দেয়নি। মাস্ক টুইটারের কাছে জানতে চেয়েছিলেন তাদের নেটওয়ার্কে থাকা ভুয়ো অ্যাকাউন্টগুলির ব্যাপারে।

 

শুক্রবার টুইটার কেনার চুক্তি বাতিল করে মাস্ক জানান, যে কোনো ব্যবসা শুরু করার আগে তার কিছু মৌলিক বিষয় জানার প্রয়োজন থাকে। টুইটার তাকে তা জানায়নি। জবাবে টুইটার মাস্কের বিরুদ্ধে যে মামলাটি করেছে, সেটি আন্তর্জাতিক শেয়ার বাজারের অন্যতম আলোচিত মামলা হতে চলেছে।

 

টুইটার মাস্কের বিরুদ্ধে চুক্তিভঙ্গের মামলা করে বলেছে, ‘মাস্ক মনে করেন তিনি যখন খুশি নিজের মর্জি বদলাতে পারেন। একটি সংস্থাকে ডাস্টবিনে ফেলে দিতে পারেন। তার এত দিনের পরিশ্রম ধুলোয় মিশিয়ে দিতে পারেন। অংশীদারদের অর্থ কিংবা বিনিয়োগের পরোয়া না করে যখন খুশি চলে যেতে পারেন। কিন্তু সংস্থার চুক্তির আইন, তার বিধি তেমনটা বলে না।’


মন্তব্য
জেলার খবর