বিশ্বের সেরা ফিচার রয়েছে বাংলা ব্রাউজার ‘দুরন্ত’-এ

০১ মার্চ ২০২১

বাংলা ভাষাভাষীদের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রবি ও লাইভ টেকনোলজিস নিয়ে এসেছে বাংলা ভাষাভিত্তিক আধুনিক ও স্বয়ংসম্পূর্ণ ব্রাউজার ‘দুরন্ত’। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবি এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, দুরন্ত হচ্ছে বাংলাভাষা ভিত্তিক প্রথম বাংলাদেশি ব্রাউজার, যেখানে বিশ্বের খ্যাতনামা ব্রাউজারগুলোর সেরা ফিচারগুলো পাওয়া যাবে। বাংলাদেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, প্রয়োজনীয় সেবাসমূহের লিঙ্ক এই ব্রাউজারে খুঁজলেই পাওয়া যাবে। এর পাশাপাশি ‘দুরন্ত’-এ লাইভ টিভি, ভিডিও, অডিও গান, এফএম রেডিও, খেলাধুলা, তথ্য ও বিনোদনমূলক নানা ধরনের কনটেন্ট রয়েছে। 

ব্রাউজারটি ব্যবহারের বড় সুবিধা হলো এটি খুব কম ডেটা ব্যবহার করে  চালানো যায়, অযাচিত বিজ্ঞাপন স্বয়ংক্রিয়ভাবে আটকে যায়। এছাড়া দ্রুত গতির ব্রাউজিংকরা যায়। 

এতে আরো পাওয় যাবে-পেইজ সার্চিং, অফলাইন ইউজ, অফলাইন ভিডিও/ইমেজ সেইভ, ডেটা সেইভিং, শেয়ারিংয়ের সুবিধা। এই ব্রাউজারের দুইভাবে বিভিন্ন আকারের স্ক্রিনে দেখা যাবে। এতে ডেক্সটপ মোড, অন্যটি মোবাইল মোড। এছাড়া দিনে ও রাতে ব্যবহারের স্বাচ্ছন্দ্যের জন্য আছে আলাদা করে ডে মোড ও ডার্ক মোড। 

লাইভ টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মো: শরীফ উদ্দিন জানান, বাংলা ব্রাউজার ব্যবহারকারীদের বাংলা ব্রাউজে উদ্বুদ্ধ করার জন্য “ডেটা ব্যাক” অফার রয়েছে। 

 

আর আই


 


মন্তব্য
জেলার খবর