কাশ্মিরে বন্দুকধারীদের হামলায় খাদে বাস, হতাহত ৪২

আন্তর্জাতিক ডেস্ক
১০ জুন ২০২৪

ভারতশাসিত জম্মু কাশ্মিরে মন্দির থেকে ফেরার পথে একটি বাসে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে বাসটি খাদে পড়ে যায়, ৯ জন নিহত আহত হয়েছেন ৩৩ জন। হতাহতরা সবাই হিন্দু তীর্থযাত্রী। তাৎক্ষণিকভাবে কেউ হামলার দায় স্বীকার করেনি। খবর সংবাদমাধ্যম আল জাজিরা।

খবরে বলা হয়েছে, ভারত পাকিস্তানের বিরোধপূর্ণ অঞ্চলের দক্ষিণাঞ্চলীয় রিয়াসি শহরের কাছে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার আগে তীর্থযাত্রীরা বাসে ওই এলাকার একটি জনপ্রিয় মন্দির থেকে ফিরছিল।

রিয়াসি জেলার পুলিশ প্রধান মোহিতা শর্মা সাংবাদিকদের বলেছেন, বন্দুকধারীরা বাসটিতে অতর্কিত হামলা এবং নির্বিচারে গুলি চালায়। পরে বাসটি একটি খাদে পড়ে যায়। তিনি আরও বলেন, উদ্ধার অভিযান শেষ হয়েছে। আহতদের নারায়ণ হাসপাতাল রিয়াসি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অন্যদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিও এ হামলার খবর প্রকাশ করেছে। গণমাধ্যমটি জানিয়েছে, বাসটি শিব খোরি গুহা মন্দিরে যাওয়ার পথে হামলার শিকার হয়। সন্ত্রাসীরা গুলি চালালে চালক নিয়ন্ত্রণ হারায, ফলে বাসটি খাদে পড়ে যায় এবং হতাহতের ঘটনা ঘটে। যাত্রীদের পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি।

ঘটনাস্থল থেকে পাওয়া ভিজ্যুয়ালে দেখা গেছে, পাহাড়ের ধারে ছড়িযে ছিটিয়ে কিছু লাশ পড়ে আছে।  ক্ষতিগ্রস্ত বাসটি পড়ে আছে পাশেই।  দুর্ঘটনার পরপরই পুলিশ, সেনাবাহিনী আধাসামরিক বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয়দের উদ্ধার অভিযানে সাহায্য করতে দেখা গেছে।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর