বিশ্বকাপ মঞ্চে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক
১০ জুন ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচটিতে দু’দলের কোন ব্যাটারই হাফ-সেঞ্চুরির ইনিংস খেলতে পারেননি। ব্যক্তিগত হাফ সেঞ্চুরি ছাড়াই দুদলের ইনিংস মিলিয়ে রান  উঠেছে ৩৬৬। বিশ্বকাপের ইতিহাসে ব্যাটারদের ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি ছাড়া ইনিংসে এক ম্যাচে  এ রান সর্বোচ্চ।

এদিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পাওয়ায়বিগ্রুপে টেবিলের শীর্ষে রয়েছে অসিরা। তাদের টেবিল পয়েন্ট ৪। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ওমানের বিপক্ষে ৩৯ রানে জয় পায় অস্ট্রেলিয়া।

ওদিকে, প্রথম ম্যাচে বৃষ্টির কারণে স্কটল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় ইংল্যান্ডকে। আর দ্বিতীয় ম্যাচে হেরে যাওয়ায় মাত্র পয়েন্ট নিয়ে গ্রুপে চার নম্বরে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাউনে মাঠে নামে অস্ট্রেলিয়া ও ইল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করতে নামতে হয় অস্ট্রেলিয়াকে। পুরো ওভার খেলে উইকেটে ২০১ রান সংগ্রহ করে অসিরা। এদিকে চলতি বিশ্বকাপে প্রথম দল হিসেবে ২শ রানের কোটা স্পর্শ করে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ইতিহাসে কোন ব্যাটারের হাফ-সেঞ্চুরি ছাড়া এটিই সর্বোচ্চ দলীয় রানের ইনিংস।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে ২০২ রানের টার্গেট নিয়ে মাঠে নামে ইল্যান্ড। শেষ পর্যন্ত ২০ ওভারে উইকেটে ১৬৫ রান সংগ্রহ করতে পারে তারা। ম্যাচ সেরা হন জাম্পা।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর