পঞ্চগড়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কম বিতরণ, ডিলার লাঞ্ছিত

পঞ্চগড় প্রতিনিধি
০৬ এপ্রিল ২০২৪

পঞ্চগড়ের সদর উপজেলায় সুফলভোগী কার্ডধারীদের মাঝে খাদ্যবান্ধব কর্মসূচি চাল নির্ধারিত পরিমাণের তুলনায় কম বিতরণ করা হয়েছে। ভুক্তভোগীরা জানিয়েছেন, নির্ধারিত টাকা নিলেও জনপ্রতি - কেজি হারে চাল কম দেওয়া হয়েছে তাদের। সাতমেরা ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। সদর উপজেলার ইসলামবাগ এলাকার মৃত হাকিমের ছেলে আশরাফুল ইসলাম  ওই ইউনিয়নের ডিলার হিসেবে এ চাল বিতরণ করেন।

এদিকে চাল কম পাওয়ায় কার্ডধারীরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। তারা ডিলারকে লাঞ্ছিত করেছেন।

এলাকাবাসী জানায়, শুক্রবার খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৫ টাকা কেজি দরে  হতদরিদ্র কার্ডধারীদের চাল দেওয়া হয় ওই ইউনিয়নে। একাধিক কার্ডধারী জানান, ৩০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও দেওয়া হয়েছে ২৬-২৮ কেজি। বস্তায়বঙ্গা’ ঢুকিয়ে - কেজি চাল বের করে নেওয়া হয়েছে।

অভিযুক্ত ডিলার আশরাফুল ইসলাম জানান, চাল কম দেইনি। দীর্ঘদিন খাদ্য অফিসে চাল পড়ে ছিল, এজন্য শুরাপোকা ধরছে। তবে যাদের কাছে চাল কম গেছে, তাদেরকে চাল ফেরত দেওয়া হবে।

সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউল ইসলাম রবি জানান, ডিলারের অনিয়মের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ১০০ জনের কেজি করে চাল কম দিয়েছে। তবে ডিলার বঞ্চিত কার্ডধারীদের কম পাওয়া চাল ফেরত দিবেন বলে আমার কাছে লিখিতভাবে প্রতিশ্রুতি দিয়েছেন।

অনিয়ম সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার মো.জাকির হোসেন জানান, অভিযোগের পরে বিতরণ কার্যক্রম বন্ধ করা হয়েছে। শনিবার খাদ্য অফিসের লোকজনের উপস্থিতিতে চাল বিতরন করা হচ্ছে। উপজেলা খাদ্য বিভাগকে খোঁজ নিতে বলা হয়েছে।অনিয়মের সম্পৃক্তা থাকলে ডিলারশিপ বাতিলের সুপারিশ করা হবে।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর