ক্ষোভ থেকে শিশু রোমান ঘাড় মটকে হত্যা: পুলিশ সুপার

লালমনিরহাট প্রতিনিধি
০২ এপ্রিল ২০২৪

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় চাঞ্চল্যকর শিশু রোমান হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত আশিক নামের একজনকে গ্রেফতারের পরই তার কাছে থেকে এ হত্যাকান্ডের কারণ জানতে পারে পুলিশ।

পুলিশ বলছে,  মাসখানেক আগে ভাদাই খোলাহাটি এলাকায় একটি ছাগল চুরি হয়। আশিকুর ছাগলটি চুরি করে, আর রোমান মিয়া সেটা দেখে ফেলে। পরবর্তীতে প্রত্যক্ষদর্শী রোমান মিয়া সালিশ বৈঠকে সাক্ষ্য দিলে ছাগল চুরির ঘটনায় আশিকুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর কয়েকবার দেখা হলে  আশিকুরকে ‘ছাগল চোর’ বলে সম্বোধন করে। এ দুই কারণে ক্ষিপ্ত হয়ে গত ২৯ মার্চ শিশু রোমানকে সেতু বাজারের তার বাবার কম্পিউটারের দোকান থেকে ডেকে নিয়ে তামাক ক্ষেতে যায় আশিকুর। সেখানে সুযোগ বুঝে তাকে গলা টিপে, শ্বাসরোধ ঘাড় মটকে হত্যা করে অভিযুক্ত।

মঙ্গলবার ( এপ্রিল) বিকালে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার সাইফুল ইসলাম। এর আগে ৩০ মার্চ বিকালে  ভাদাই ইউনিয়নের সেতু বাজার এলাকার ক্ষেতে নিখোঁজের পরদিন অর্ধ শরীর পুতে রাখা অবস্থায় মৃত রোমানের লাশ উদ্ধার করে পুলিশ।

রোমান মিয়া খোলাহাটি গ্রামের রফিকুল ইসলামের পুত্র। আশিকুর একই এলাকার মুছা মিয়ার ছেলে। সে বিভিন্ন চুরির কাজে জড়িত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পুলিশের কয়েকটি টিম তথ্যপ্রযুক্তি বিভিন্ন জনের সহযোগিতায় আশিকুরকে গ্রেফতার করে। আশিকুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ( সার্কেল) ফজলুল হক, আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী, মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি তদন্ত) রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিডি২৪অনলাইন/লাজু মিয়া/সি/এমকে


মন্তব্য
জেলার খবর