গণধোলাইয়ের শিকার রবিকে আ.লীগের সব পদ থেকে অব্যাহতি

রেজাউল হাসান. নকলা (শেরপুর) প্রতিনিধি
০২ এপ্রিল ২০২৪

শেরপুরের নকলায় গণধোলাইয়ের শিকার রবিউল ইসলাম রবিকে আওয়ামী লীগের সাধারণ সদস্য পদসহ ও দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ন্যায্যমূল্যে পণ্য সংগ্রহের জন্য প্রদত্ত কার্ড বিতরণে টাকা আদায়ের ঘটনা জানাজানি হওয়ার পরে তাকে মারপিট করেন কার্ডপ্রাপ্তরা। পরে পুলিশ বিক্ষুব্ধ জনতার হাত থেকে তাকে উদ্ধার করেন।

অব্যাহতি পাওয়ার আগে রবিউল ইসলাম রবি ২নং নকলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

এদিকে কার্ড কেলেঙ্কারির ঘটনায় তাকে মারপিট করা পর সোমবার ( এপ্রিল) বিকালে জরুরি সভা করে উপজেলা আওয়ামী লীগ। সেই সভায় তাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা যায়, রমজান উপলক্ষ্যে শেরপুরের আল নাসার ফাউন্ডেশন নামে একটি  প্রতিষ্ঠান রোববার (৩১ মার্চ) নকলা ইউনিয়নের ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে পণ্য বিক্রির সিদ্ধান্ত নেয়। বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউলকে জানায় ও তার সহযোগিতা চায় প্রতিষ্ঠানটি। নিজেদের প্রদত্ত বিনামূল্যে কার্ডের মাধ্যমে এ বিক্রি কার্যক্রম পরিচালনা করে প্রতিষ্ঠানটি। কিন্ত  সেই কার্ড বিতরণে জনপ্রতি ২০ টাকা আদায় করেন রবি।

নকলা উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল জানান, অনিয়ম, দুর্নীতি দলীয় শৃঙ্খলা ভঙের কারণে দলীয় সব পদ থেকে রবিউল ইসলাম রবিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিডি২৪অনলাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর