বিনামূল্যের কার্ডে টাকা নেওয়ায় জনতার হাতে আ.লীগ সভাপতি লাঞ্ছিত

নকলা (শেরপুর) প্রতিনিধি
০১ এপ্রিল ২০২৪

রমজান উপলক্ষে শেরপুরের আল নাসার ফাউন্ডেশনের ন্যায্য মূল্যে পণ্য বিক্রির ইস্যূতে জনতার হাতে লাঞ্ছিত হয়েছেন ২ নং নকলা  ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম রবি। রোববার (৩১মার্চ) বিকালে ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আল নাসার ফাউন্ডেশন ন্যায্য মূল্যে পণ্য বিক্রির জন্য ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম রবি সহযোগিতা নেন। নায্য মূল্যে পণ্য সংগ্রহ কার্যক্রম পরিচালনার জন্য ফাউন্ডেশনটি সুফলভোগী ৬শ’ গ্রাহকের কাছে বিনামূল্যে কার্ড বিতরণের সিদ্ধান্ত নেন।

কিন্তু রবি সেই কার্ড জনপ্রতি ২০ টাকার বিনিময়ে বিতরণ করেন। শুধু তাই নয়, ৬শ’ গ্রাহকের জায়গায় অন্তত ১ হাজার ৪শ’ গ্রাহকের কাছে টাকার বিনিময়ে এ কার্ড বিতরণ করেন।

এদিকে বিনামূল্যের কার্ডে টাকা নেওয়ার ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে ওঠে। তারা রবিকে অবরোধ করে লাঞ্ছিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে জনতার কাছ থেকে তাকে উদ্ধার করে হেফাজতে নেয় ও পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয়।

ব্যাপারে  রবিউল ইসলাম রবি বলেন, আয়োজকদের প্রতিনিধি কবিরের কথাতেই আমি জনপ্রতি কার্ডের জন্য ২০ টাকা করে ৮০ হাজার টাকা উত্তোলন করি। যারা টাকা তুলেছে, তাদের খরচ বাবদ ২০ হাজার টাকা দিয়েছি। আর ১০ হাজার টাকা কবিরকে দেই। বাকি ৫০হাজার আমার কাছে আছে। এর মধ্যে আরও ২০ হাজার টাকা কবিরকে দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে আজকে ঘটনা।

আল নাসার ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল ইসলাম বলেন, রমজান উপলক্ষে আমরা ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করে আসছি। এরই ধারাবাহিকতায় নকলায় আমরা পণ্য বিক্রির উদ্যোগ নেই। পরে আমাদের দু’জন প্রতিনিধি স্থানীয় আওয়ামী লীগের কাছে সহযোগিতা কামনা করেন। কিন্তু সহযোগিতা করতে গিয়ে টাকা নিচ্ছে, এটা আমরা জানি না।

তিনি আরও বলেন, কার্ড বিতরণের সময় কোনো টাকা নেই না আমারা। তাছাড়া টাকা নেওয়ার সুযোগ নেই। কিন্তু পরে জানতে পারি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবি গ্রাহকদের কাছ থেকে প্রতি কার্ড ২০ টাকা করে নিয়েছেন।

নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ জানান, ঘটনায় আমরা উপজেলা আওয়ামী লীগ বিব্রত। অবশ্যই নিয়ম অনুযায়ী আমাদের সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া বলেন, ‘আমরা সংবাদ পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ জনতার কাছ থেকে তাকে (রবিকে) উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসি। পরবর্তীতে লিখিত অভিযোগ না পাওয়ায় রাতে তাকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

 

বিডি২৪অনলাইন/রেজাউল হাসান/সি/এমকে


মন্তব্য
জেলার খবর