জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক
২৯ মার্চ ২০২৪

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে বেশ জোরেশোরেই প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। প্রস্তুতির অংশ হিসেবে নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৮ এপ্রিল। পাঁচ ম্যাচের সিরিজ শেষে পাক দল উড়াল দেবে আয়ারল্যান্ডে। সেখানে দুদল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

আগামী ১০, ১২ ১৪ মে আয়ারল্যান্ডের ডাবলিনে হবে সিরিজের তিন ম্যাচ। যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর বসছে জুনে।  এ বিশ্বকাপের গ্রুপপর্বে পাকিস্তান ও আয়ারল্যান্ড ফ্লোরিডায় মুখোমুখি হবে ১৬ জুন।

তার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শেষে টি-টোয়েন্টির ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সঙ্গে খেলতে দেশটিতে উড়াল দেবে পাকিস্তান। চার ম্যাচের এ সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ২২, ২৫, ২৮ ৩০ মে।

এদিকে পিএসএল আসর শেষে বর্তমানে বাবর-শাহিন আফ্রিদিদের প্রশিক্ষণ চলছে দেশটির অ্যাবোটাবাদে। ২৫ মার্চ ফিটনেস ক্যাম্প শুরু হয়। বিশ্বকাপের জন্য দলে ফেরানো হয়েছে তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম ও ব্যাটার উসমান খানকে।

ওদিকে বাবরের হাতে ফের জাতীয় দলের নেতৃত্ব তুলে দেওয়া হতে পারে বলে গুঞ্জন চলছে। ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর বাবর নিজেই তিন ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান। এরপর ওয়ানডে টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টির জন্য শাহিন শাহ আফ্রিদির ঘাড়ে নেতৃত্বের ভার দেওয়া হয়। কিন্তু কয়েক মাসেই সেই মোহ কেটে যাওয়ায় বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি। এমনটাই জানিয়েছে ক্রিকেট পাকিস্তানসহ দেশটির বেশ কয়েকটি গণমাধ্যম।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে

 


মন্তব্য
জেলার খবর