মেসিকে ছাড়াই বড় ব্যবধানে জয় পেল আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রের প্রথম প্রীতি ম্যাচে খেলা হয়নি লিওনেল মেসির। তারপরও  আমেরিকার দেশ এল সালভাদরকে ৩-০ গোলে পরাজিত করেছে তার দল আর্জেন্টিনা।

চোটের কারণে যুক্তরাষ্ট্রে প্রীতি দুই ম্যাচ খেলবেন না মেসি, সেটা আগেই জানিয়ে দেওয়া হয়। শনিবার প্রথম প্রীতি ম্যাচে মেসিকে ছাড়াই দাপুটে খেলেছেন তার সতীর্থরা। পুরো ম্যাচে ৮০ শতাংশ সময় বল দখলে রাখে আর্জেন্টিনা।

দাপট দেখানো এ ম্যাচে আর্জেন্টিার জয়ের ব্যবধান আরও বড় হওয়ার কথা থাকলেও সালভাদরের গোল রক্ষকের কারণে সেটা হয়ে উঠেনি। প্রতিপক্ষের গোলবারে থাকা মারিও গঞ্জালেজ গুণে গুণে ১০ বার গোলবঞ্চিত রেখেছেন আর্জেন্টিনাকে। সেন্টারব্যাক ক্রিস্টিয়ান রোমেরো এবং দুই ডিফেন্ডার এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো আলবিসেলেস্তেদের হয়ে গোলের দেখা পেয়েছেন।

পুরো ম্যাচে আর্জেন্টিনা ১৪টি লক্ষ্যে রেখেছে। বিপরীতে এল সালভাদর শটই নিতে পেরেছে মাত্র ২টি।  ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণ শুরু করে আর্জেন্টিনা। ফল পেয়েছে ম্যাচের ১৬ মিনিটে। কর্নার হেডে লক্ষ্যভেদ করে আর্জেন্টিনাকে লিড এনে দেন রোমেরো। এরপর ২৯ মিনিটে সমতা ফেরানোর কাছাকাছি পৌঁছে ছিল এল সালভাদর। কিন্তু সেটা হয়ে না উঠায় ৪২ মিনিটে ব্যবধান বাড়ায় আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ। বিরতির পরও খেলার পরিস্থিতিতে সালভাদরের পরিবর্তন হয়নি। ৫২ মিনিটে আর্জেন্টিনার হয়ে তৃতীয় গোলটি করেন লো সেলসো।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর