চতুর্থ টেস্টে খেলছেন না বুমরাহ-রাহুল

নিজস্ব প্রতিবেদক
২২ ফেব্রুয়ারী ২০২৪

 

২৩ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টে মাঠে নামবে স্বাগতিক ভারত। বিরাট কোহলি ছাড়াও এবার পেসার জসপ্রিত বুমরাহ ব্যাটার লোকেশ রাহুল খেলছেন না এ টেস্ট।

সিরিজের ব্যপ্তি এবং সাম্প্রতিক সময়ের ম্যাচ বিবেচনায় বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। আর ইনজুরিতে ভুগতে থাকায় টানা তৃতীয় টেস্টে খেলছেন না রাহুল। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে কথা জানানো হয়েছে।  পুত্র সন্তানের বাবা হওয়ায় ছুটিতে রয়েছে বিরাট কোহলি।

পাঁচ ম্যাচ এ  সিরিজে - ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। যদিও তাদের সিরিজ জয় হয় হার দিয়ে। কিন্তু পরের দুই টেস্টে জয়ী হয় তারা। এ জয়ে বড় অবদান রাখেন বুমরাহ।

বিশাখাপত্তমে সিরিজের দ্বিতীয় টেস্টে ৯১ রানে উইকেট নিয়ে ম্যাচ সেরা হন বুমরাহ। তার আগে হায়দারাবাদে প্রথম টেস্টে রাজকোটে তৃতীয় ম্যাচে উইকেট শিকার করেন তিনি। ফলে সব মিলে সিরিজের তিন টেস্টে সর্বোচ্চ ১৭ উইকেট শিকার করেন এ বুমরাহ।

ওদিকে সিরিজের  প্রথম টেস্ট চলাকালীন ডান পায়ের ঊরুর পেশির চোট পায় রাহুল। এনিয়ে তাকে ভুগতে হচেছ। ফলে পরের দুই টেস্টে খেলতে পারেননি এ ব্যাটার। ফিটনেস পরীক্ষায় পাস করলেই ধর্মশালায় পঞ্চম শেষ টেস্টে খেলতে পারবেন চতুর্থ টেস্ট থেকে ছিটকে পড়া রাহুল।

বুমরাহ জায়গায় দলে ফিরেছেন তৃতীয় টেস্টে দল থেকে ছেড়ে দেওয়া পেসার মুকেশ কুমার।

চতুর্থ টেস্টে ভারতের স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), দেবদত্ত পাডিক্কাল, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার আকাশ দীপ।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর