বিসিবির কেন্দ্রীয় চুক্তি, তিন ফরম্যাটেই অধিনায়ক শান্ত

নিজস্ব প্রতিবেদক
১৩ ফেব্রুয়ারী ২০২৪

চলতি বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ২১ জনকে রাখা হয়েছে। ক্রিকেটের তিন ফরম্যাটেই নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। সাবেক অধিনায়ক তামিম ইকবালের নাম এ তালিকায় না থাকলেও মোট পাঁচজন ক্রিকেটার তিন ফরম্যাটে চুক্তিবদ্ধ রয়েছেন।

তামিম ইকবাল নিজেই কেন্দ্রীয় চুক্তি থাকতে চাননি। আর ভারত বিশ্বকাপের আগে সাকিব আল হাসান জানিয়ে দেন- তিনি আর অধিনায়কত্ব করবেন না। এরপর সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ব্যস্ততা বেড়ে যাওয়ায় অধিনায়কত্ব থেকে সরে গেছেন এ তারকা ক্রিকেটার।

চুক্তিবদ্ধ বাকি চারজন হলেন- সাবেক অধিনায়ক সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ এবং শরিফুল ইসলাম। বাকি ১৬ জনের মধ্যে ওয়ানডে ফরম্যাটে মাহমুদউল্লাহ রিয়াদ এবং তানজিম হাসান সাকিব রয়েছেন। ওয়ানেড টেস্ট দুই ফরম্যাটেই মুশফিকুর রহিম চুক্তিবদ্ধ রয়েছেন। টি-টোয়েন্টিতে চুক্তিবদ্ধ রয়েছেন নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান এবং কাজী নুরুল হাসান সোহান।  আর ওয়ানডে টি-টোয়েন্টি ফরম্যাটে তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ চুক্তিবদ্ধের তালিকা আছেন। টেস্ট ফরম্যাটে রয়েছেন- মমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ এবং নাঈম হাসান।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর