পঞ্চগড়ে প্রবেশপত্র আটকে টাকা আদায় নিয়ে অসন্তোষ

পঞ্চগড় প্রতিনিধি
১২ ফেব্রুয়ারী ২০২৪

 

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় চলতি বছরে অনুষ্ঠেয় দাখিল পরীক্ষার প্রবেশপত্র আটকিয়ে পরীক্ষার্থীদের কাছে থেকে টাকা আদায় করা হয়েছে। টাকা না দিলে আটকে রাখা হচ্ছে প্রবেশপত্র।

এ নিয়ে শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় এ ঘটনা ঘটেছে। তবে মাদ্রাসার অধ্যক্ষ বলছেন, কেন্দ্র ফি বাবদ অর্থ নেওয়া হচ্ছে।

ভুক্তভোগীদের মধ্যে রেশমি আক্তার, রানী আক্তার, রুবিনা জানায়, সিরাজুল ইসলাম স্যার বলছেন- প্রবেশপত্র ৪১০ টাকার একটাকা কম হলেও দিব না। কম টাকায় নিতে চাইলে পরীক্ষা কেন্দ্রে গিয়ে নাও।

পরীক্ষার্থী নাজমুল হক বলেন, টাকা না দিলে কাউকে এবার প্রবেশপত্র দেওয়া হবে না বলে স্যার বলে দিয়েছেন। আমার কাছে ৪৯০ টাকা চেয়েছে, দিতে পারিনি। পরে যাইতে বলেছেন। আমার বাবা নেই। এর আগে অনেক কষ্ট করে ফরম ফিলাপ করেছি।

অভিভাবকদের মধ্যে বীথি আক্তারের বাবা খাতিজুল ইসলাম বলেন, প্রবেশপত্রের জন্য ৩০০ টাকা আনছি। কিন্তু দিচ্ছে না। তাদের ৪৯০ টাকা লাগবে, এর কমে দিবে না বলেছেন।

আরেক পরীক্ষার্থী মাহাফুজা আক্তারের বাবা মেজাম্মেল হক জানান,প্রবেশপত্র নিতে ৪৯০ টাকা লাগে, দিতে না পারায় বাড়িতে ঝগড়া। আমরা দিন আনি দিন খাই।

এ বছর মাদ্রাসা থেকে ৬১ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষার্থী অংশ গ্রহণ নিচ্ছে। ১৫ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরু হচ্ছে। ইতোমধ্যে জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দেওয়া হচ্ছে প্রবেশপত্র।

মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন সরকার জানান, প্রবেশপত্রের জন্য অর্থ নিচ্ছি না। আমার কাছে চিঠি আছে, অর্থ কেন্দ্র ফি বাবদ নেওয়া হচ্ছে।

আটোয়ারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মো.কামরুল হাসান জানান,প্রবেশপত্র বাবদ অতিরিক্ত অর্থ নেওয়ার কোন সুযোগ নেই।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সিিএমকে


মন্তব্য
জেলার খবর