পিসিবির নতুন চেয়ারম্যান নাকভি

নিজস্ব প্রতিবেদক
০৭ ফেব্রুয়ারী ২০২৪

মিডিয়া মোঘল হিসেবে পরিচিত মহসিন নাকভিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। তিন বছর মেয়াদে দায়িত্ব পালন করবেন তিনি।

২০২২ সালের ডিসেম্বরে রমিজ রাজাকে বরখাস্ত করার পর পাঞ্জাব রাজ্যের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী নাকভি প্রথম নির্বাচিত চেয়ারম্যান পিসিবির। পিসিবির দেওয়া এক বিবৃতিতে তথ্য নিশ্চিত করা হয়েছে।

সর্বসম্মতভাবে তাকে নির্বাচিত করায় নিজেকে গভীরভাবে সম্মানিত বোধ করছেন  নাকভি। এ নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে নতুন চেয়ারম্যান বলেন,  এ জন্য সবার কাছে কৃতজ্ঞ। দেশে ক্রিকেটের মান বাড়াতে এবং পাকিস্তান ক্রিকেট প্রশাসনে পেশাদারিত্ব আনতে সম্পূর্ণভাবে দৃঢ়প্রতিজ্ঞ আমি।

৪৫ বছর বয়সী নাকভিকে নির্বাচিত করার আগে রমিজ রাজাকে বরখাস্তা করার পরের সময়ে বোর্ডের অন্তবর্তী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন নাজাম শেঠি এবং জাকা আশরাফ।

ঘরোয়া ক্রিকেট কাঠামো এবং জাতীয় দলের পারফরমেন্সের উন্নতি করাই নাকভির প্রথম কাজ হবে  বলে মনে করছেন অনেকেই।  তার সামনে এখন প্রধান চ্যালেঞ্জ ২০২৫ সালের ফেব্রুয়ারিতে আট-জাতির চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা। কেননা দীর্ঘদিন ধরে রাজনৈতিক ইস্যুতে পাকিস্তান সফর থেকে বিরত রয়েছে দেশটির চিরপ্রতিন্দ্বন্দি ভারতীয় ক্রিকেট দল।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর