বার্সেলোনায় থাকছেন না কোচ জাভি

নিজস্ব প্রতিবেদক
৩০ জানুয়ারী ২০২৪

আগামী ৩০ জুনের পর  আর বার্সেলোনায় থাকছেন না কোচ জাভি হার্নান্দেজ। লা লিগায় ভিয়ারিয়ালের কাছে - গোলে বার্সেলোনা পরাজয়ের পর বার্সেলোনা ছেড়ে দেওয়ার ঘোষনা দিয়েছেন জাভি নিজেই। বলেছেন, ক্লাব সভাপতি স্টাফদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও বার্সেলোনায় থাকার বিষয়েও কিছুটা ইঙ্গিতও দিয়ে বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগে যদি বার্সেলোনা জয়ী হতে পারে, তবে হয়তো নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে থেকে যেতে পারেন তিনি।

রিয়াল মাদ্রিদের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে লা লিগা টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াই থেকে ছিটকে যাওয়ার ইঙ্গিত দিয়েছে কাতালান জায়ান্টরা।

কোচ হিসেবে মুহূর্তে অভিজ্ঞতা মোটেই সুখকর নয়, এ কারনে এখানে আর কাজ চালিয়ে যাবার কোন অর্থ নেই বলে জানিয়েছেন জাভি। বলেছেন, বিষয়টা ভীষন অস্বস্তিকর। কেননা প্রায় সব ম্যাচেই মানুষ অশ্রদ্ধা দেখাচ্ছে আমার প্রতি। এটা মানসিক স্বাস্থ্যের উপরও দারুন প্রভাব ফেলছে বলে মনে করেন তিনি। নিজের মানসিক স্বাস্থ্যের পাশাপাশি ক্লাবের ভালোর জন্যই চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলেন জানান জাভি। বলেন, ক্লাব সব খেলোয়াড় নিয়ে চিন্তা করি আমি। আমি সঠিক কাজটাই করছি। আমি মনে করি অবস্থা উত্তরনের জন্য ক্লাবে পরিবর্তনের প্রয়োজন রয়েছে।

২০২১ সালের নভেম্বরে বার্সেলোনায় কোচের দায়িত্ব নেন জাভি। এরপর তার অধীনে গেল মৌসুমে স্প্যানিশ সুপার কাপ লিগ শিরোপা জয় করে বার্সেলোনা।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর