প্রায় শতাধিক পর্যবেক্ষকের নাম চলে এসেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক
৩০ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতিসংঘ না পাঠালেও যুক্তরাষ্ট্র কমনওয়েলথসহ অনেকে পর্যবেক্ষক পাঠাচ্ছে। নির্বাচন কমিশনে (ইসি) এ পর্যন্ত প্রায় শতাধিক পর্যবেক্ষকের নাম চলে এসেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানী ঢাকায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেস বিফ্রিংয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচন নিয়ে যত বিভ্রান্তি আর অপবাদ ছাড়ানো হয়েছে, সেখানে কিন্তু অনেকেই ভেবেছিলেন- বিদেশি পর্যবেক্ষকরা সাড়া দেবেন না। কিন্তু ইতোমধ্যে শতাধিক পর্যবেক্ষক সাড়া দিয়েছেন। নিয়ে চিন্তিত না সরকার।

বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকের পর ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন গণতান্ত্রিক, গ্রহণযোগ্য, শান্তিপূর্ণ অংশগ্রহণমূলক দেখতে চায় পুরো বিশ্ব।’ এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন যা বলেছে, আমরাও তা- চাই।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, বিএনপি তাদের শেষ কথা বলে দিয়েছে। তাই তাদের নিয়ে কথা বলার জায়গা নেই। এ সময়  দলীয় প্রার্থী নেতাকর্মীদের নির্বাচনী আচরণবিধি কঠোরভাবে মেনে চলার আহ্বান জানান ওবায়দুল কাদের।

 

বিডি/এন/এমকে

 


মন্তব্য
জেলার খবর