শিরোপা জয়ের হাতছানি ভারতের

নিজস্ব প্রতিবেদক
১৯ নভেম্বর ২০২৩

এবারের বিশ্বকাপে শিরোপা জয়ের হাতছানি এখন ভারতের। কেননা এ পর্যন্ত বিশ্বকাপের ১০টি ম্যাচেই দাপুটে জয় পেয়েছে রোহিত শর্মারা। ব্যাট-বল ফিল্ডিং কোনোদিক থেকেই দুর্বলতা তেমনটা চোখে পড়েনি। বরং দুর্দান্ত ফর্মে আছে তারা।

১৯৮৩ এরপর দীর্ঘ বিরতি শেষে ২০১১ আসরের বিশ্বকাপ জিতে নেয় ভারত।  এরপর আবার শুরু হয় শিরোপখরা। তবে এবার দেশের মাঠে শিরোপা অন্যের হাতে তুলে দিতে চায় না ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে রোববার (১৯ নভেম্বর) ফাইনালে মাঠে নামছে ভারত। মাঠে আগ্রাসী ক্রিকেট খেলার হুঁশিয়ারি দিলেন ভারতীয় অধিনায়ক শর্মা।  চলতি আসরে তাদের প্রায় প্রতি ম্যাচেই ব্যাটিংয়ে শুরুতে উড়ন্ত সূচনা করেন রোহিত। ওপেনিংয়ে তার ঝোড়ো শুরুর পর পরবর্তী ব্যাটারদের জন্য দলের বড় সংগ্রহের দিকে ছুটে যাওয়ার কাজটা সহজ হয়েছে।

বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারতের তালিকায় আছেন রোহিত। ৪০০ বা তার অধিক রানকারীদের মধ্যে স্ট্রাইকরেটে শীর্ষে নাম তার, ১২৪.১৫ স্ট্রাইক রেট। ১০ ম্যাচে একটি সেঞ্চুরি তিনটি ফিফটিতে তার ব্যক্তিগত সংগ্রহ ৫৫০। তাই নিজের প্রতি আত্মবিশ্বাস থাকা রোহিন ফাইনালের আগের দিন সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন।

ভারত অধিনায়ক বলেন, এখন দলের জন্য যে দায়িত্ব সঠিক মনে হয়, সেটি করার জন্য প্রস্তুত। একে ঘিরেই প্রস্তুতি কৌশল সাজিয়েছি।

 

বিডি/এস/এমকে


মন্তব্য
জেলার খবর