দাম্পত্যে সুখ ফেরাবে শোবার ঘরের ৫ পরিবর্তন

International
০৮ অক্টোবর ২০২৩

প্রতিটি সম্পর্কের মধ্যেই একঘেয়েমি আসতে পারে। দাম্পত্য যেহেতু দীর্ঘপথ যাত্রা তাই একঘেয়েমি আসতেই পারে। কর্মব্যস্ত জীবনের নানা রকম চাপ, মানসিক চাপ, সংসারের ঝামেলা এই সবকিছুর ভিড়ে আমরা দাম্পত্য জীবনটাতে খুব এক নজর দেওয়ার সুযোগ হয় না। কিন্তু সম্পর্কে সুথী থাকতে জীবনে কিছু পরিবর্তন আনা প্রয়োজন। যেমন শোবার ঘরটাতেই সবার আগে আনতে পারেন বদল। এতে করে দাম্পত্যে রসায়ন ও উষ্ণতা দুটোই ফিরবে। 

সুগন্ধি

প্রতিদিনের একঘেয়েমি পরিবেশে না থেকে খানিকটা পরিবর্তন আনুন শোবার ঘরে। এ ক্ষেত্রে টাটকা ফুল ও সুগন্ধি মোমবাতি ব্যবহার করতে পারেন। আবার একটি বড় পাত্রে খানিকটা পানি রেখে তার ওপর গোলাপের কয়েকটি পাপড়ি ছড়িয়ে ল্যাভেন্ডার, জেসমিন ইত্যাদির গন্ধযুক্ত এসেনসিয়াল তেল ছড়িয়ে দিতে পারেন। দেখবেন ঘরের পরিবেশটাই অন্য রকম হয়ে যাবে।

আলো-আঁধারি

শোবার ঘরে রোমান্টিকতার ছোঁয়া আনতে আলো-আঁধারি পরিবেশ তৈরি করতে পারেন। এর জন্য ডিমলাইট, মোমবাতির আলো ঘরের পরিবেশ বদলে ফেলার জন্য যথেষ্ট। আবার বিছানার পাশে রাখতে পারেন একটা সুন্দর হালকা আলোর ল্যাম্পশেড।

গান

শোবার ঘরে ঢুকে সারা দিনের ক্লান্তি দূর করার জন্য যেকোনো পছন্দের রোমান্টিক গান চালিয়ে দিতে পারেন মৃদু আওয়াজে। এজন্য শোয়ার ঘরে একটা ব্লুটুথ স্পিকার রাখা যেতে পারে।

পরিষ্কার রাখুন

শোবার ঘর অপরিচ্ছন্ন রাখলে হবে না। বাড়ি থেকে বেরোনোর সময়ে শোবার ঘরটি অপরিষ্কার রেখে যাবেন না। ঘুম থেকে উঠেই বিছানা সুন্দর করে গুছিয়ে রাখুন। সারা দিন পরিশ্রম করার পর বাড়ি ফিরে ঘর অপরিষ্কার দেখলে মেজাজ আরও খারাপ হয়ে যায়। তাই খাটের ওপর তোয়ালে, ঘরের এক পাশে নোংরা মোজা, অগোছালো ড্রেসিং টেবিল রাখার অভ্যাস সবার আগে বদলে ফেলুন।

রং

শোবার ঘরে রং পরিবর্তন করে উজ্জ্বল রং ব্যবহার করুন। এবার হালকা রং এর চাদর, পর্দা, টেবিল কভার, কুশান কভার সবার আগে বাদ দিন। লাল, গোলাপি, নীলের মতো উজ্জ্বল রঙের চাদর পেতে রাখতে পারেন। হালকা রং পছন্দ হলে সাদা কিংবা প্যাস্টেল শেডের চাদরও বেছে নিতে পারেন।


মন্তব্য
জেলার খবর