বসতবাড়ি রক্ষায় ও নিরাপত্তার দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি
১৭ সেপ্টেম্বর ২০২৩

পঞ্চগড়ে নিজেদের বসতবাড়ি রক্ষায় ও নিজেদের জানমালের নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছে জেলার তেঁতুলিয়া উপজেলার বোয়ালমারি এলাকার এক পরিবার। রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সামনে মানববন্ধন হয়। বোয়ালমারি এলাকার বাসিন্দা ফজর জাহের আলী নামের দুই ব্যক্তি তাদের বসতবাড়ি দখলের পায়তারা করেছে বলে অভিযোগ।

মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের সদস্য শামসুন নেহার বলেন, তার বাবা-মায়ের নামে ৪০ শতক জমি ছিল। তাদের মধ্যে বিয়ে বিচ্ছেদের পর বাবা তার ২০ শতক জমি ফজর আলী ফরিদ আলীর কাছে বিক্রি করে দেয়। বাকি ২০ শতকে আমরা বাড়ি করে আছি। সেটা দখল করার জন্য ফজর আলীর পরিবার আমাদের উপর হামলা করে দুইজনের পা ভেঙে দেয়। টাকা-পয়সা,স্বর্ণলঙ্কার, তার সনদপত্র নিয়ে যায় তারা। আমরা দুইবোন, এক ভাই। এখন কোথায় যাব, যাওয়ার কোন জায়গা নেই।

আরেক সদস্য শান্তি বেগম বলেন, দীর্ঘদিন ধরে ফজর আলী বাড়ি ছাড়ার হুমকি দিয়ে আসছে। এ বিষয়ে তেঁতুলিয়া থানায় জিডি করা হয়েছে। সম্প্রতি প্রয়োজনে বাড়ির ভেতরে থাকা গাছ কাটতে দেখে ফজর আলীসহ তার লোকজন বাড়িতে ঢুকে ভাঙচুর চালায়। বাধা দিতে গেলে আমাদের মারপিট করে। এ ঘটনায় তেঁতুলিয়া থানায় ফজর আলীসহ ১২ জনের নামে একটি মামলা করেছি। মামলা করায় বিবাদিরা হুমকি দিচ্ছে।

এদিকে মানববন্ধনে পুলিশ সুপারের প্রতিনিধি পঞ্চগড় সদর থানা অফিসার ইনচার্জ আব্দুল লতিফ মিঞা পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন এসে ন্যায় বিচারের আশ্বাস দেন ভুক্তভোগেীদের। পরে তাদের হাতে শামসুন নেহার এজাহারের একটি কপি তুলে দেন।

 

 

বিডি/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর