১৩ দিন আটকে রেখে ব্যবসায়ীকে নির্যাতন, গ্রেফতার ব্যবসায়ী নেতা

সাতক্ষীরা প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২৩

সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে সাউদ সাদাত নামে চট্টগ্রামের এক ব্যবসায়ীকে ১৩ দিন ধরে বাড়িতে আটকে রেখে  নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খানকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে শহরের থানার মোড় সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে ১৩ দিন ধরে নির্যাতনের অভিযোগে এনে মাকসুদ খাঁন তার ম্যানেজার মহসিন আলীসহ পাঁচজনের নামে সদর থানায় মামলা করেন সাউদ সাদাত।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মহিদুল ইসলাম জানান, মাকসুদ খানের ম্যানেজারের বাড়িতে সাউদ সাদাতকে আটকে রেখে নির্যাতন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় সাউদ সাদাতকে উদ্ধার করা হয়। ওই সময় আটক করা হয় ম্যানেজার মহসিন আলীকে। উদ্ধারের সময় সাউদ সাদাতের পায়ে শরীরের অন্যান্য অংশে আঘাতের চিহ্ন ছিল বলে জানায় পুলিশ।

শনিবার সকালে সাউদ সাদাত সাতক্ষীরা সদর থানায় মাকসুদ খাঁন ম্যানেজার মহসিন আলী, কর্মচারী আকাশ হোসেন, রাকিব হোসেন আজিজুল ইসলাম টপিকে আসামী করে একটি মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে মাকসুদ খাঁনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেপ্তারের আগে ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, সাউদ সাদাতের সাথে চার মাস ধরে ব্যবসা চলছিল তার। লেনদেনও ভালো ছিল। তবে কোরবানি ঈদের দশদিন আগে তার কাছ থেকে এক কোটি ২৩ লাখ টাকার শুকনা মরিচ, রসুন, পেয়াজ নিয়ে আর টাকা দেননি তিনি। এ বিষয়ে চট্টগ্রামের হাটহাজারি থানা সাতক্ষীরা সদর থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। সাউদ সাদাতকে আটকে রাখার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, আমার ম্যানেজারের সঙ্গে এক রুমে থাকতো, খাওয়া-দাওয়া করতো। গত ১৭ সেপ্টেম্বর পাওনা ৫০ লাখ টাকা দেওয়ার কথা ছিল তার। কিন্তু সেটা যাতে না দিতে হয়, সেজন্য তিনি এ নাটক সাজিয়েছেন

বিডি/কিশোর কুমার/সি/এমকে


মন্তব্য
জেলার খবর