মাত্র ৩ দিন অফিস করলেন নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা!

কিশোরগঞ্জ প্রতিনিধি
০৮ জুন ২০২৪

 

৩ দিন অফিস করার পরে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বদলী করা হয়েছে। যদিও তার যোগদানপত্র  সিভিল সার্জন গ্রহণ-ই করেননি।

 

এদিকে ২৫ দিন ধরে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার পদ ফাঁকা থাকায় সরকারি এ হাসপাতালে ব্যাহত হচ্ছে প্রশাসনিক কার্যক্রমসহ চিকিৎসাসেবা। বন্ধ রয়েছে কর্মকর্তা কর্মচারীদের বেতন।

 

জানা যায়, গত  ১৩ মে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস, এম মুস্তাফিজুর রহমানকে বদলি করা হয়। তার জায়গায় ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পান হাসপাতালটির চিকিৎসক ডা. মেহেদী হাসান। ওদিকে গত ২১ মে  বাগেরহাট জেলা থেকে ডা. হিমেল খানকে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে এ হাসপাতালে বদলি করা হয়। এর চার দিনের মাথায় ২৫ মে তিনি নতুন কর্মস্থলে আসেন। কিন্তু জেলা সিভিল সার্জন তার যোগদানপত্র গ্রহণ করেননি। পরে তাকে সুনামগঞ্জের ছাতকে বদলি করা হয়। এরপর আর নতুন কাউকে এ পদে এখানো বদলি করা হয়নি।

 

বিষয়ে ডা. হিমেল খান জানান, যোগদানের চিঠি পেয়ে সিভিল সার্জন অফিসে গেলে আমার যোগদানপত্রটি গ্রহণ করেননি সিভিল সার্জন। তিনি মৌখিকভাবে কাজ চালিয়ে যেতে বলেন আমাকে। উনার কথা মতো কাজ চালিয়ে যাচ্ছিলাম। কিন্তু ৩ দিন পরে আমাকে সুনামগঞ্জে বদলি করে দেওয়া হয়। কি কারণে এমন হলো, বিষয়টি আমার অজানা।

 

ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেহেদী হাসান বলেন, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা না থাকায় কর্মকর্তা-কর্মচারীদের কেউ বেতন-ভাতা তুলতে পারছে না। বিষয়টি সিভিল সার্জনকে জানানো হয়েছে। তিনি সমাধানের আশ্বা দিয়েছেন।

 

কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বশীল কর্মকর্তার মৌখিক নির্দেশে ডা. হিমেলের যোগদানপত্রটি গ্রহণ করা হয়নি। আমাকে জানানো হয়েছিল আদেশটি সংশোধন করা হবে। এর বেশি কিছু জানি না।

 

বিডি২৪অনলাইন/মাহবুবুর রহমান/সি/এমকে


মন্তব্য
জেলার খবর