ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট শুরু

নিজস্ব প্রতিবেদক
০৮ মে ২০২৪

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হচ্ছে বুধবার (৮ মে)। প্রথম ধাপে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ করা হবে। চার ধাপে এ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে, শেষ ধাপের ভোটগ্রহণ হবে আগামী ৫ জুন। চতুর্থ ধাপে ৫০টির বেশি উপজেলায় ভোট গ্রহণের মধ্য দিয়ে এ নির্বাচন শেষ হবে।

প্রথম ধাপে ভোটগ্রহণ অবাধ শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে।  এ ধাপের সব উপজেলা মিলে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রায় ১ হাজার ৬০০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২১ মার্চ প্রথম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। এ ধাপে দুই কোটি ৮০ লাখের বেশি মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। ভোট গ্রহণের জন্য সব ধরণের প্রস্তুতি ইতোমধ্যই সেরে ফেলেছে ইসি।

প্রথম ধাপে ভোট ছাড়াই পাঁচ উপজেলার প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদিকে নির্বাচনে প্রার্থী তাদের সমর্থকদের সহনীয় আচরণ করার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। মঙ্গলবার তিনি জনিয়েছেন, ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার বন্ধ করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে তার কমিশন। নির্বাচনের দিন কোনো অনিয়ম যেন না হয়, সেজন্য প্রিজাইডিং অফিসারদেরকে নির্দেশ দেওয়া হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের থেকে উপজেলা নির্বাচনের ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে বলেও মনে করছেন তিনি।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর