উপজেলা নির্বাচনে প্রতি ইউনিয়নে থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক
২৯ এপ্রিল ২০২৪

৬ষ্ঠ উপজেলা নির্বাচন অবাধ সুষ্ঠু করতে এবার  প্রতিটি ইউনিয়নে  নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। আর প্রতিটি ভোটকেন্দ্রে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মত নির্বাচনেও জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে যে কেউ অনিয়ম সংক্রান্ত অভিযোগ জানাতে পারবেন।

সোমবার (২৯ এপ্রিল) উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় সিদ্ধান্ত হয়।  সচিবালয়ে  এ সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সভাপতিত্ব করেন।

সভা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান  এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেনক। তিনি জানান, প্রতিটি ভোটকেন্দ্রে অস্ত্রসহ পুলিশ থাকবে তিনজন, অস্ত্রসহ আনসারের পিসি এপিসিসহ থাকবে তিনজন। বুথ ম্যানেজমেন্টের জন্য প্রতিটি বুথে কমপক্ষে ১০ জন আনসার থাকবে। ছয়টির বেশি বুথ যেখানে, সেখানে অতিরিক্ত একজন থাকবেন।

গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে অস্ত্রসহ পুলিশ সদস্য থাকবেন চার জন, অস্ত্রসহ আনসার সদস্য থাকবেন তিনজন, মোট ১৭ থেকে ১৮ জন ফোর্স মোতায়েন থাকবে। ভোটের দিন ব্যালট পেপার পৌঁছানো হবে।

প্রেস বিফ্রিংয়ে জানানো হয়, প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি প্রতিটি উপজেলায় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। আচরণবিধি দেখভালের জন্য ভোটের দুদিন আগে, ভোটের দিন এবং ভোটের পরে দুদিন  দায়িত্ব পালন করবেন তারা।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর