টাইগারদের অনুশীলন শুরু

নিজস্ব প্রতিবেদক
২৭ ফেব্রুয়ারী ২০২৪

 

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।  তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে আর দুটি টেস্ট খেলতে আগামী মার্চ ঢাকায় আসবে শ্রীলঙ্কা। এ সিরিজ ঘিরে  অনুশীলন শুরু করেছে টাইগাররা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে অনুশীলন শুরু করেছে তারা।

জাকির হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলামসহ আরো অনেকেই অনুশীলন সেশনে থাকলে বিপিএল প্লেঅফে অংশ নেয়া খেলোয়াড়রা অনুশীলনে ছিলেন না। তবে  অনুশীলন সেশনে মাঝে মাঝে রংপুর রাইডার্সের খেলোয়াড় মমিনুল হককে দেখা গেছে।

সাকিব আল হাসান অধিনায়কত্ব নিতে আগ্রহী না হওয়ায় তার জায়গায় তিন ফরম্যাটেই টাইগারদের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। নয়া অধিনায়কসহ জাতীয় দলের যেসব খেলোয়াড়ের মুহূর্তে খেলার চাপ নেই, তাদের সঙ্গে বৈঠক করেছেন হাথুরুসিংহ।

আগামী ৪ মার্চ সিলেটে টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু করবে বাংলাদেশ শ্রীলঙ্কা। টি-টোয়েন্টির বাকি দুই ম্যাচ হবে মার্চ। এরপর ওয়ানডে সিরিজ হেবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ১৮ মার্চ। আর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট সিলেটে শুরু হবে ২২ মার্চ। দ্বিতীয় শেষ টেস্ট চট্টগ্রামে ৩০ মার্চ শুরু হবে।

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর