আর কখনোই ইংলিশ ক্লাবের কোচের দায়িত্ব নেবেন না ক্লপ

নিজস্ব প্রতিবেদক
২৮ জানুয়ারী ২০২৪

ভবিষ্যতে আর কখনোই ইংলিশ কোন ক্লাবের কোচের দায়িত্ব গ্রহণ করবেন না বলে জানিয়ে দিয়েছেন লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ। তাছাড়া ফুটবল থেকে অন্তত এক বছরের জন্য দুরে থাকতে বা বিশ্রাম নিতে চান তিনি। মৌসুমের শেষে এ্যানফিল্ড ছাড়ার ঘোষণা দেওয়ার পর বিষয়টি নিজেই জানিয়েছেন ৫৬ বছর বয়সী এই জার্মানি।

সংবাদ সম্মেলনে জার্গেন ক্লপ জানান, ভবিষ্যত সম্পর্কে এখন কিছু জানি না। আগামী এক বছর অন্তত কোন ক্লাব বা দেশ নয়। তবে একটি বিষয়ে প্রতিশ্রুতি দিচ্ছি- কোন ইংলিশ ক্লাবে আর যাব না আমি।

মে মাসে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়ে সবাইকে বিস্মিত করেন ক্লপ। এমন ঘোষণার পেছনে কারণ হিসেবে পর্যাপ্ত শক্তির অভাবের কথা জানান তিনি।

খেলোয়াড়ী ক্যারিয়ারের প্রায় বেশিরভাগ সময়ই মেইঞ্জে কাটিয়ছেন এ ডিফেন্ডার। পরে ইউরোপে অন্যতম সেরা একজন কোচ হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হন তিন। ২০১৫ সালে সমস্যা জর্জরিত লিভারপুলে যোগ দেওয়ার আগে জিতেছেন দুটি বুন্দেসলিগা শিরোপা। তার ছোঁয়ায় মাঠ মাঠের বাইরে এক অন্য লিভারপুলকে দেখছে সবাই। আর্থিকভাবেও ক্লাব লাভবান হয়েছে। এ্যানফিল্ডে দুটি নতুন স্ট্যান্ড নতুন ট্রেনিং গ্রাউন্ড হয়েছে।

ক্লপ বলেন, লিভারপুলের আসার পরও অনেক সমস্যা মোকাবেলা করতে হয়েছে। আমি বুঝতে পেরেছি, আমার সম্পদ কখনই শেষ হবার নয়। তাই এ মৌসুমের পর সবকিছু শেষ করতে যাচ্ছি।  

তিনি জানান, এরপর বিশ্রামে যাবো, এখন আর তরুণ নই। যখন তখন উঁচুতে লাফ দেওয়ার শক্তিও এখন নেই।  এদিকে লিভারপুল ছাড়ার আগে চারটি ট্রফি জেতার সুযোগ আছে ক্লপের সামনে।  লিভারপুল এখন প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে রয়েছে।

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর