বিপিএলে ৭ দলের নেতৃত্ব দিচ্ছেন কারা

নিজস্ব প্রতিবেদক
১৮ জানুয়ারী ২০২৪

১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হচ্ছে বিপিএলের দশম আসর। ৭ দল অংশ নিচ্ছেন এ আসরে।  দল ৭টি হচ্ছে হচ্ছে- সিলেট স্ট্রাইকার্স, রংপুর রাইডার্স, ঢাকা ডমিনেটর্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে, খুলনা টাইগারর্স ও  ফরচুন বরিশাল। এসব দলে কারা নেতৃত্ব দেবেন, ইতোমধ্যেই সেটা নিশ্চিত হওয়া গেছে।

আগেরবারের মতো এবারও সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তজা। সাকিব আল হাসান নিজেই অধিনায়ক হতে না চাওয়ায় রংপুর রাইডার্সের নেতৃত্ব দেয়া হয়েছে নুরুল হাসান সোহানকে।

দুর্দান্ত ঢাকার নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে অধিনায়ক পরিবর্তন করা হয়েছে।  হ্যাটট্রিক শিরোপা জেতানো ইমরুল কায়েসের পরিবর্তে এবার দলটিতে নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটার লিটন দাস।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের খেলোয়াড়দের অধিনায়ক করা হয়েছে শুভাগত হোমকে। খুলনা টাইগারা্স দায়িত্ব পেয়েছেন এনামুল হক বিজয়। আর ফরচুন বরিশালের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।

এদিকে বিপিএলে ধারাভাষ্যকারদের নামও ঘোষণা করা হয়েছে। এবারের আসরে ধারা বর্ণনা করবেন মোট ৯ জন। এ তালিকায় আছেন জন সাবেক ক্রিকেটার- আতহার আলি খান, শামীম আশরাফ চৌধুরী, সমন্বয় ঘোষ মাজহার উদ্দিন অমি। বাকি জন ধারাভাষ্যকার হলেন- পাকিস্তানের রমিজ রাজা, আমির সোহেল, ওয়েস্ট ইন্ডিজের স্যার কার্টলি অ্যামব্রোস, দক্ষিণ আফ্রিকারএইচডি অ্যাকারম্যান শ্রীলংকার রাসেল আর্নল্ড।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর