জমে উঠেছে আফ্রিকান কাপ অব নেশন্স

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারী ২০২৪

শুরুর দ্বিতীয় দিনে এসেই জমে উঠেছে আফ্রিকান কাপ অব নেশন্স। আইভরি কোস্টে এ টুর্নামেন্টে নাইজেরিয়াকে আটকে দিয়েছে ইকুইটোরিয়াল গিনি। মোজাম্বিক আর মিসরের ম্যাচ শেষ হয়েছে সমতায়। ঘানা পরাজিত হয়েছে কেপ ভার্দের কাছে।

টুর্নামেন্টে সাতবারের চ্যাম্পিয়ন মিসর প্রথম ম্যাচের প্রথমার্ধে ২য় মিনিটে গোল পেয়ে এগিয়ে থাকে। কিন্তু দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে সমতায় ফিরে মোজাম্বিক। উজ্জীবিত দলটির এগিয়ে যেতে সময় লাগে মিনিট। এরপর টানা উত্তেজনা থাকা ম্যাচের অন্তিম সময়ে এসে গোল পায় মিসর। ফলাফল - ম্যাচ শেষ করে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এদিকে অপর ম্যাচে মাঠে নামে নাইজেরিয়া ও ইকুইটোরিয়াল গিনি। প্রর্থমার্ধের ৩৬ মিনিটের মাথায় এগিয়ে যায় গিনি। এর দুই মিনিটের মাথায় সমতায় ফেরে নাইজেরিয়া। জয় পাওয়ার সম্ভাবনা যদিও নাইজেরিয়ার বেশি ছিল। গিনির শটের বিপরীতে নাইজেরিয়া গোলে শট নিয়েছে ৭টি।  কিন্তু গিনি গোলরক্ষকের অবিশ্বাস্য পারফম্যান্সের ম্যাচ শেষ হয় - গোলের ড্রতে।

ওদিকে কেপ ভার্দের বিপক্ষে মাঠে নেমে ম্যাচ জেতা হয়নি বারের চ্যাম্পিয়ন ঘানার। শেষ মুহূর্তের গোলে কেপ ভার্দের কাছে হারতে হয়েছে তাদের। বলতে গেলে পুরো ম্যাচে পাত্তাই পায়নি ঘানা। নির্ধারিত সময় ৯০ মিনিটের মধ্যে মাত্র ১বারই বিপক্ষের গোলমুখে শট নেয়, আর তাতেই গোল পায় তারা। এর আগে ম্যাচের ১৭ মিনিটেই গোল পেয়ে এগিয়ে থাকে কেপ ভার্দে। নিশ্চিত ড্রয়ের দিকে যাওয়া ম্যাচে অতিরিক্ত সময়ের দুই মিনিটের মাথায় গোল পায় কেপ ভার্দে। ফলাফল - গোলের ব্যবধানে ম্যাচ হাতছাড়া হয় ঘানার।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে

 


মন্তব্য
জেলার খবর