পানি উন্নয়ন বোর্ডে চাকরি

১৮ ফেব্রুয়ারী ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে আিইনজীবী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ হয়ে ঢাকার উচ্চ ও নিম্ন আদালতে মামলা পরিচালনার জন্য অস্থায়ী ভিত্তিতে দুই বছরের জন্য সীমিতসংখ্যক বিজ্ঞ প্যানেল আইনজীবী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্যদের আবেদন করতে বলা হয়েছে। আবেদনের শেষ তারিখ ১৬ মার্চ, ২০২৩।

 

আবেদনের যোগ্যতা:

আবেদনের জন্য প্রার্থীর এলএলবি ডিগ্রি থাকতে হবে। তবে এলএলবিসহ (সম্মান) এলএলএম/ বার-এট-ল ডিগ্রিধারী আইনজীবীদের অগ্রাধিকার দেওয়া হবে। অবসরপ্রাপ্ত জেলা জজ (অনূর্ধ্ব ৬০ বছর) অথবা দেওয়ানী, ফৌজদারী মামলাসহ শ্রম, আরবিট্রেশন ও প্রশাসনিক ট্রাইব্যুনাল আইন–সম্পর্কিত মামলা পরিচালনায় ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অবসরপ্রাপ্ত জেলা জজ/ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে তালিকাভুক্ত এবং মামলা পরিচালনায় অভিজ্ঞ আইনজীবীদের অগ্রাধিকার দেওয়া হবে। প্যানেলভুক্ত আইনজীবীরা বোর্ডের পক্ষে মামলা পরিচালনার ক্ষেত্রে বোর্ড কর্তৃক নির্ধারিত হারে মামলাভিত্তিক ফি/ সম্মানী পাবেন।

 

যেভাবে আবেদন করবেন:

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে মহাপরিচালক, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বরাবর আবেদন করতে হবে। উপপরিচালক (আইনবিষয়ক)-এর দপ্তর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, পানি ভবন, কক্ষ নম্বর-৭০২ (লেভেল-৭), ৭২ গ্রিন রোড, ঢাকা থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে দুই কপি পাসপোর্ট আকারের ছবি, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও বার কাউন্সিলের সনদপত্রের সত্যায়িত কপিসহ তিন সেট আবেদনপত্র পাঠাতে হবে।


মন্তব্য
জেলার খবর