কলড্রপে তিনগুণ ক্ষতিপূরণ পাবেন গ্রাহক

২৬ সেপ্টেম্বর ২০২২

একই অপারেটরে কলের (অননেট) ক্ষেত্রে ১০ সেকেন্ডের মধ্যে কলড্রপ হলে  মিনিট হিসাবে ৩০ সেকেন্ড ফেরত পাবেন গ্রাহক। পহেলা অক্টোবর থেকে এ নিয়ম চালু হচ্ছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) এক অনুষ্ঠানে এমন তথ্য জানায় বিটিআরসি (বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন)। রাজধানী ঢাকায় বিটিআরসি মিলনায়তনে এ অনুষ্ঠান হয়।

এতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং সচিব খলিলুর রহমান ভার্চুয়ালি যুক্ত ছিলেন। বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ বক্তব্য দেন।

বিটিআরসি জানায়, ১ অক্টোবর থেকে পূর্ববর্তী দিন, সপ্তাহ ও মাস অনুযায়ী কলড্রপের সংখ্যা জানতে পারবেন গ্রাহক। এজন্য ডায়াল করতে হবে  *১২১*৭৬৫# নম্বরে। ক্ষতিপূরণের ক্ষেত্রে প্রথম ও দ্বিতীয় কলড্রপের বেলায় তিনটি পালস (৩০ সেকেন্ড) পাবেন। পরবর্তী কলড্রপ থেকে ৭ম কলড্রপের ক্ষেত্রে আর্থিক ও মানসিক ক্ষতির বিষয়টি বিবেচনায় নিয়ে চারটি পালস ফেরত দেওয়া হবে। তবে কলড্রপের টাকা ফেরত পাওয়া যাবে না, মিনিট ফেরত দেওয়া হবে। এখন কলড্রপ ৫০ থেকে ৬০ শতাংশ হয়ে থাকে, সেটা কমিয়ে দশমিক ৫ শতাংশে নামিয়ে আনা হবে।

নতুন নিয়মে ফেরত পাওয়া মিনিট পুরোপুরি ব্যবহার হওয়ার আগে গ্রাহকের অ্যাকাউন্ট হতে কোনো টাকা কাটা যাবে না। কলড্রপ সংক্রান্ত টকটাইমের বিষয়টি পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে  এসএমএস করে জানাতে হবে গ্রাহককে।

এমকে


মন্তব্য
জেলার খবর