প্রভাব বিস্তার প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা

নিজস্ব প্রতিবেদক
০৭ মে ২০২৪

null

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় ভোটে প্রভাব বিস্তার প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বলেছেন, মন্ত্রী-এমপিদের নিবৃত্ত করা হয়েছে, প্রভাব বিস্তারের কারণে কিছু কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ করে নির্বাচনের দিন কেউ যেন ভোটকেন্দ্রে অনুপ্রবেশ করতে না পারে, অনিয়ম না হয় সে বিষয়ে নির্দেশনা রয়েছে।

মঙ্গলবার (০৭ মে) ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে উপজেলা ভোট উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। সিইসি জানান,  এ নির্বাচনে একটা ভালো দিক হচ্ছে রাজনৈতিক সদিচ্ছা বিকশিত হয়েছে। সদিচ্ছা নির্বাচনকে অবাধ নিরপেক্ষ করতে সহায়ক হবে বলে মনে করেন তিনি।

বুধবার (০৮ মে) শুরু হচ্ছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ধাপে এ দিনে দেশের ৪৯৫টি উপজেলার মধ্যে ১৪০টি উপজেলায় ভোটগ্রহন করা হবে।

সিইসি বলেন, নির্বাচন অবাধ, নিরপেক্ষ করতে যা যা করণীয়- সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে সবার সহযোগিতা প্রত্যাশা করছে ইসি। সংশ্লিষ্টরা নিয়মকানুন প্রতিপালন করলে নির্বাচনটা সহজ হবে বলেও মনে করেন তিনি।

নির্বাচনে প্রভাব বিস্তার প্রসঙ্গে কাজী হাবিবুল আউয়াল জানান, কোনো সংসদ সদস্য প্রভাব বিস্তার যদি করে থাকেন, তাহলে অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার চেষ্টা করি। ভোটের দিন আমরা সতর্ক থাকবো, কেন্দ্রীয়ভাবে মনিটরিং করবো। নির্বাচন যাতে প্রভাবিত না হয়, সেজন্যে ইসির তরফ থেকে সব ধরনের চেষ্টা করে যাচ্ছি।

 

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর