হামলা-নাশকতা ঠেকাতে প্রস্তুত র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
১৩ এপ্রিল ২০২৪

বাংলা নববর্ষ উদযাপন ঘিরে দেশে কোনো হামলা বা নাশকতার তথ্য নেই। তারপরও যে কোনো নাশকতা বা হামলা মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাবের স্পেশাল কমান্ডো টিম।

শনিবার (১৩ এপ্রিল) সাংবাদিকদের তথ্য জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে ঢাকার রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

র‌্যাব ডিজি আরও বলেন,  নববর্ষের উৎসব সবাই যেন সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন, সে জন্য র‌্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। র‌্যাব সারাদেশ ব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। সাদা পোশাকে টহল নজরদারির মাধ্যমে নাশকতামূলক যে কোনো কার্যক্রম প্রতিরোধ করা হবে।   তাছাড়া অনুষ্ঠানস্থলে ইভটিজিং বা উত্যক্তের ঘটনা প্রতিরোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম খুরশীদ হোসেন বলেন, ভার্চুয়াল জগতে গুজব বা উসকামূলক কোনো তথ্য ছড়িয়ে যেন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য র‌্যাব সাইবার জগতে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। র‌্যাব সদর দপ্তর থেকে সার্বিক পরিস্থিতি কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর