র‌্যাঙ্কিংয়ে লিটন ৫ ও শান্ত ৮ ধাপ নিচে নেমেছেন

নিজস্ব প্রতিবেদক
১১ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বাজে পারফর্ম্যান্স করায় আইসিসি র‌্যাঙ্কিংয়ে অবস্থার অবনতি হয়েছে দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও ক্রিকেটার লিটন দাসের। টেস্টে ধাপ  নিচে নেমে গেছেন লিটন দাস আর শান্ত নেমেছেন ধাপ।

৬২৫ রেটিং পয়েন্ট নিয়ে লিটন ২৯ নম্বরে আর ৪৮৫ রেটিং পয়েন্ট নিয়ে ৬১তম স্থানে আছেন শান্ত।

ঘরের মাঠে সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা সিরিজটায় লিটন দাস ও শান্ত কেউ-ই নিজেকে মেলে ধরতে পারেনি। নতুন বলে ধারাবাহিক ব্যর্থতায় সিরিজের মাঝপথেই দল থেকে বাদ পড়েন লিটন। টেস্ট সিরিজে সুযোগ পেয়েও অপ্রয়োজনে উইকেট বিলিয়ে দিয়ে দলের বিপদটাই বাড়িয়েছিলেন তিনি।

ওদিকে ওয়ানডে সিরিজে সেঞ্চুরির দেখা পেলেও টেস্টে ব্যাট হাতে রীতিমতো হতাশ করেছেন শান্ত। বাংলাদেশও ভুগেছে নির্ভরযোগ্য দুই ব্যাটারের অফফর্মের কারণে। প্রথম টেস্টে ৩২৮ রানের বিশাল ব্যবধানের পর দ্বিতীয় টেস্টেও ১৯২ রানে হেরেছে বাংলাদেশ। এ হারের পর দলীয়ভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপেও নেমে গেছে বাংলাদেশ।

এদিকে দলের পাশাপাশি ব্যক্তিগতভাবে শান্ত ও লিটন দাসের অবস্থার অবনতি হলেও র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন জাকির হাসান, মিরাজ ও মুমিনুল হক। দ্বিতীয় টেস্টে টাইগারদের হয়ে ফিফটি করে তিন ধাপ এগিয়ে ৭৫তম অবস্থানে জায়গা পেয়েছেন জাকির। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮১ রান করা মিরাজ ১১ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ৮৮ নম্বর অবস্থানে। আর চার ধাপ এগিয়ে ৪৬তম স্থানে উঠে এসেছেন মুমিনুল হক।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর