ঈদের দিন ভ্যাপসা গরম থাকতে পারে

নিজস্ব প্রতিবেদক
০৭ এপ্রিল ২০২৪

 

কয়েকদিন ধরে চৈত্রের দাবদাহে অস্বস্তিতে ভুগছেন সাধারণ মানুষ। তবে আগামী তিনদিন তাপমাত্রা কিছুটা কমতে পারে। এরপর  ১০ এপ্রিল থেকে আবার তাপমাত্রা বাড়তে পারে। এদিকে ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা নেই, বরং ভ্যাপসা গরম অনুভূত হতে পারে। রোববার ( এপ্রিল) এমনটাই জানিয়েছে আবহওয়া অধিদফতর সংশ্লিষ্টরা। চাঁদ দেখার ওপর নির্ভর করে ঈদ এবার ১০ বা ১১ এপ্রিল হবে।

জানা গেছে, এখন দেশের  চুয়াডাঙ্গা পাবনা জেলায় যে তীব্র তাপপ্রবাহ বইছে, সেটা কিছুটা কমবে। সারা দেশের তাপমাত্রাই কমবে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- বিভাগের মধ্যে ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল চট্টগ্রামের কিছু জায়গায় এবং রাজশাহী রংপুরের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে। বৃষ্টির সময় দমকা বা ঝোড়ো হাওয়া বইতে পারে। সময়ে সারা দেশে দিনের তাপমাত্রা থেকে ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।পাশাপাশি সামান্য কমে যেতে পারে রাতের তাপমাত্রা।

বর্তমানে তাপপ্রবাহ বয়ে যাওয়া জেলাগুলোর মধ্যে কিছু জায়গা থেকে এ সময়ে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে। বর্তমানে পাবনা এবং চুয়াডাঙ্গা জেলায় তীব্র তাপপ্রবাহ এবং বরিশাল, পটুয়াখালী রাঙ্গামাটি জেলাসহ, রাজশাহী খুলনা বিভাগের অবশিষ্টাংশ, রংপুর ঢাকা বিভাগে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

 

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর