বাড়ছে কী মন্ত্রিসভার আকার

নিজস্ব প্রতিবেদক
১২ ফেব্রুয়ারী ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচনের পর নতুন সরকারের মন্ত্রিসভার আকার বাড়ানোর প্রসঙ্গ আসতে পারে। তবে এটা প্রধানমন্ত্রী বলতে পারেন , তার এখতিয়ার।  

সোমবার (১২ ফেব্রুয়ারি) সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিষয়টি জানিয়েছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কি সেতুমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের।

মন্ত্রিসভার পরিধি বাড়ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের  আরও বলেন, সময়মতো কিছু জায়গায় যেমন, শ্রম মন্ত্রণালয় সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে  কোনো না কোনো সময় মন্ত্রী আসবে।

গত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। এরপর গত ১১ জানুয়ারি গঠিত হয় নতুন মন্ত্রিসভা। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন। এখনো খালি রয়েছে শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়।

 এদিকে নতুন মন্ত্রী প্রতিমন্ত্রী নিয়োগের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের প্রস্তুতি রয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় রয়েছেন  এ বিভাগের কর্মকর্তারা।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর