নওগাঁয় অটোরিকশা থেকে নামিয়ে বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি
১৯ নভেম্বর ২০২৩

নওগাঁয় বাড়ি ফেরার পথে অটোরিকশা থেকে নামিয়ে কামাল আহমেদ (৫২) নামে বিএনপির এক নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) রাত ৯টার দিকে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকায় তার উপর হামলা চালানো হয়। পরে সেখান থেকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

কামাল আহমেদ নওগাঁ পৌরসভার নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক সভাপতি। তিনি নওগাঁ ট্রাক বন্দোবস্তকারী সমিতির সাবেক সভাপতি।

পুলিশ, নিহত ব্যক্তির পরিবার স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, কামাল আহমেদ সান্তাহার রেলস্টেশন এলাকা থেকে অটোরিকশায় বাড়ি ফিরছিলেন। পথে ইয়াদ আলীর মোড় এলাকায় পৌঁছালে তিনটি মোটরসাইকেলে হেলমেট মাস্ক পড়া কয়েকজন অটোরিকশাটির পথ রোধ করে। এরপর কামাল আহমেদকে অটোরিকশা থেকে নামিয়ে অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন গুরুত্বর জখম অবস্থায় নওগাঁ সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নওগাঁ সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মো. মামুন  জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তার ঘাড়ে পিঠে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, কী কারণে কারা তাকে হত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে। ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। দুর্বৃত্তদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন বলেন, চলমান আন্দোলনে বিএনপির স্থানীয় নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য এমন হামলা চালানো হচ্ছে। নিয়ে নওগাঁর রাণীনগর, আত্রাই সদর উপজেলায় পাঁচটি হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বিরোধী শক্তিকে কোনঠাসা করতে ভয়ের সংস্কৃতি তৈরি করা হচ্ছে।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর