যে ৩ লক্ষণে বুঝবেন সঙ্গী আপনার প্রতি উৎসাহ হারাচ্ছে

নিজস্ব প্রতিবেদক
০৯ সেপ্টেম্বর ২০২৩

সম্পর্ক এমন এক বিষয় যা বদলে যেতে পারে ধীরে ধীরে। প্রতিদিন একটু একটু করে সম্পর্ককে বাঁচিয়ে না রাখলে দেখা যায় বদলে গেছে এর সমীকরণ। কিন্তু পরিবর্তন যদি অপর দিকের মানুষের মনে হয় তখন সমস্যাটা প্রকট আকারে ধারণ করে। তাই সময় থাকতে সঙ্গীর মাঝে বদলগুলো বুঝতে পারা জরুরি।

 

নিচের দেওয়া ৩ লক্ষণ দেখলে বুঝতে পারবেন আপনার সঙ্গী আপনার সঙ্গে থাকতে উৎসাহ হারাচ্ছে।

 

মানসিক দূরত্ব তৈরি হওয়া

মানসিকভাবে একে অপরের সঙ্গে জুড়ে থাকার নামই হলো প্রেম। স্বামী-স্ত্রীর সম্পর্কে এই প্রেম থাকাটা খুবই জরুরী। সঙ্গী যদি মানসিকভাবে দূরে চলে যেতে থাকে, তা হলে সম্পর্ক নিয়ে সঙ্গীর সঙ্গে খোলাখুলি কথা বলুন। সঙ্গী আদৌ সম্পর্কে থাকতে চান কি না, আর না চাইলেও কেন চাইছে না তা খতিয়ে দেখা জরুরি।

 

সঙ্গীর প্রতি আবেগ

সঙ্গীর যদি আপনার প্রতি আর আগের মতো আবেগ প্রবণ না থাকে তাহলে বিষয়টি হালকাভাবে নেবেন না। যদি সে নিয়ম করে খোঁজ নেওয়ার অভ্যাস থেকেও ধীরে ধীরে বেরিয়ে আসে, অভিমান করা ছেড়ে দেয় তবে সঙ্গীর সঙ্গে কথা বলুন। তিনি কেন এমন করছেন জানতে চান।

 

কথায় কথায় ঝগড়া

সম্পর্কে ঝগড়া-খুনসুটি হবেই। প্রতিটি কথাই যদি ঝগড়ার সূত্র হয় তবে বুঝে নিতে হবে সঙ্গী আপনার সাথে থাকতে আগ্রহ হারাচ্ছে। তাই অস্থিরতা চেপে না রেখে খোলাখুলি কথা বলুন। কেন এমন করছে জানতে চান। আর পরিস্থিতি বোঝার চেষ্টা করুন। এক পক্ষ মাথা ঠান্ডা রাখুন।


মন্তব্য
জেলার খবর