কুমারখালীতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারী ২০২১

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা

কুষ্টিয়ার কুমারখালীতে বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে নানা কর্মসুচিতে পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা । ২১শে ফেব্রুয়ারি (রোববার) দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় কর্মসুচি। ছিল আলোচনা সভা, চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

প্রথমে  কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কুষ্টিয়া -৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। পুষ্পস্তক অর্পণ শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা এবং দেশ-জাতির কল্যাণে দোয়া  হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান খান, কুমারখালী পৌরসভা মেয়র সামছুজ্জামান অরুন, উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আকুল উদ্দিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় আবুল হোসেন তরুন অডিটোরিয়ামে আলোচনা সভা ও চিত্রাঙ্গণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ হয় উপজেলা প্রশাসনের আয়োজনে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান। পুরস্কার বিতরণ করেন কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান খান। উপস্থিত ও বক্তব্য দেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মেরিনা আক্তার মিনা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আকুল উদ্দিন, উপজেলা কমিশনার (ভূমি) তামান্না তাসনিম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নূরে আলম সিদ্দিকী,বীর মুক্তিযোদ্ধা চাঁদ আলী প্রমুখ। এদিকে আলাদা আলাদা কর্মসূচিতে দিবসটি পালন করেছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন।

এমআর/এমকে


মন্তব্য
জেলার খবর