পদ্মা নদীর দূষণরোধে সভা

১৫ ফেব্রুয়ারী ২০২১

রাজশাহী সংবাদদাতা
রাজশাহী মহানগরীতে পদ্মা নদীর দূষণরোধে নদী সংলগ্ন এলাকার সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগরীর অডভার্ড মুনসক্গার্ড পার্কে এই সভার আয়োজন করে রাজশাহী সিটি কর্পোরেশন। সভায় পদ্মা নদীর দূষণরোধে নগরবাসীকে সচেতন হওয়ার আহবান জানানোর পাশাপাশি নগরীর পরিস্কার-পরিচ্ছন্নতা ও পদ্মাপাড়ের সৌন্দর্য্য বজায় রাখতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাসিক মেয়র লিটন বলেন, দেশের অর্থনৈতিক প্রবাহে নদী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই নদী, খাল ও ড্রেনে কোন বর্জ্য ফেলবেন না। যে কোন ধরণের প্লাস্টিক বর্জ্য নদীর জীব ও বৈচিত্র্য নষ্ট করে। বাসাবাড়ী ও দোকানের ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে এলাকার ভ্যান চালককে দিতে হবে। গৌরব ও ঐতিহ্যেও অংশ পদ্মা নদীকে সংরক্ষণের দায়িত্ব আমাদের সবার।
 
সভায় বক্তব্য দেন- রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, রাজশাহী বিশ^বিদ্যালয়ের এনভারমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান খান প্রমূখ। সভায় মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, বিশিষ্ট সাংবাদিক আহমেদ শফি উদ্দিন, শাহ মখদুম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আমিনুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদুসহ রাসিকের কর্মকর্তারা, পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদের নেতারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ও নদী সংলগ্ন এলাকাবাসী অংশ নেন।

ওআইআর/এমকে

 

 


মন্তব্য
জেলার খবর