ঢাকায় সেরা ৫ রিসোর্ট

International
২৭ সেপ্টেম্বর ২০২৩

ছুটির দিনে ঢাকার বাইরে না গিয়েও পরিবার নিয়ে যদি কোলাহল মুক্ত দিন কাটাতে চান তবে চলে যেতে পারেন কাছের কোনো রিসোর্টে। ঢাকার কাছে সেরা ৫ রিসোর্টের তথ্য জেনে নিন-

১। সারাহ রিসোর্ট

সারাহ রিসোর্টটি গাজীপুরের রাজাবাড়িতে অবস্থিত। ২০০ বিঘা জমির উপর গড়ে তোলা হয়েছে রিসোর্টটি। সুইমিং পুল, ওয়াটার লজ, মুভি থিয়েটার, জিম, কায়াকিং, কিডস জোন, ইনডোর ও আউটদোর গেমসহ নানা ধরনের অ্যাক্টিভিটি করার সুযোগ পাবেন এখানে। এছাড়া রয়েছে নানা ধরনের বিদেশি খাবার ব্যবস্থা।

২। ছুটি রিসোর্ট

গাজীপুরের ভাওয়ালে জাতীয় উদ্যান ঘেঁষা ছুটি রিসোর্ট থেকে ঘুরে আসতে পারেন। ভাওয়াল রাজবাড়ি থেকে প্রায় ৩ কিলোমিটার সুকুন্দি গ্রামে ৫০ বিঘা জমির উপর এই রিসোর্টটি অবস্থিত। এখানে উপভোগ করতে পারবেন গ্রামীণ পরিবেশ। রয়েছে মাছ ধরার ব্যবস্থা, পাখির ঘর, বাঁশের কটেজ, শিশুদের জন্য আলাদা জোন, সুইমিং পুল, রেস্টুরেন্টসহ আরও অনেক কিছু।    

৩। ভাওয়াল রিসোর্ট

গাজীপুরের মির্জাপুর ইউনিয়নের নলজানি গ্রামে প্রায় ৬৫ একর জমির উপর এই রিসোর্ট অবস্থিত। সুইমিং পুল ছাড়াও এখানে রয়েছে সাইক্লিং, লন টেনিস, ব্যাডমিন্টন, বিলিয়ার্ড, জিমনেশিয়াম, স্পা এবং বারবিকিউ জোন।

৪। নক্ষত্রবাড়ি রিসোর্ট

যান্ত্রিক কোলাহল থেকে দূরে ছায়া ঘেরা পরিবেশে অবকাশ কাটাতে চাইলে বেছে নিতে পারেন গাজীপুর জেলার রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্ট থেকে। প্রায় ২৫ বিঘা জমির উপর নির্মিত এই রিসোর্টে রয়েছে কৃত্রিম ঝরনা, দীঘি, সুইমিং পুল ও রেস্টুরেন্ট। পানির উপর অবস্থতি ওয়াটার বাংলো রয়েছে বেশ অনেকগুলো। মাছ ধরা, পুল সাইড পার্টি, শিশুদের খেলার ব্যবস্থাসহ আরও অনেক কিছু পেয়ে যাবেন এই রিসোর্টে ঘুরতে গেলে।

৫। রাজেন্দ্র ইকো রিসোর্ট

রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট থেকে ৮ কিলোমিটার দূরে শালবনের ভেতর প্রায় ৮০ বিঘা জমির উপর অবস্থিত রাজেন্দ্র ইকো রিসোর্ট। এখানে প্রকৃতি ও পরিবেশকে খুব কাছ থেকে অনুভব করতে পারবেন। এতে ২৬টি কটেজ ছাড়াও রয়েছে মাটির ঘর। ঘন বনের মধ্যে বসে উপভোগ করতে পারবেন পাখপাখালির ডাক। রয়েছে রেস্টুরেন্ট ও সুইমিং পুল।  


মন্তব্য
জেলার খবর