এবার ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ৩২০ প্রাণহানি: বিআরটিএ

নিজস্ব প্রতিবেদক
২১ এপ্রিল ২০২৪

থেকে ২০ এপ্রিল পর্যন্ত ঈদযাত্রার ১৭ দিনে সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৩২০ জন নিহত ৪৬২ জন আহত হয়েছেন। এ সময় সড়ক দুর্ঘটনার সংখ্যা মোট ২৬৮টি । সে হিসাবে গড়ে প্রতিদিন ১৭টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত ২৭ জন আহত হয়েছেন।

রোববার (২১ এপ্রিল) ঢাকার বনানীতে বিআরটিএর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তথ্য জানান  বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

সংবাদ সম্মেলনে জানানো হয়,  ঈদ পূর্ববর্তী দিনে (৪ থেকে ১০ এপ্রিল) সারা দেশে ১১৮টি সড়ক দুর্ঘটনায় ১২৭ জন নিহত ২০৬ জন আহত হয়। আর ঈদ পরবর্তী দিনে (১২ থেকে ২০ এপ্রিল) দেশে ১৪৯টি সড়ক দুর্ঘটনায় ১৬৬ জন নিহত ২৩৩ জন আহত হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়-  থেকে ১৮ এপ্রিল পর্যন্ত ২৫৪টি সড়ক দুর্ঘটনায় ২৯৫ জন নিহত ৪০৫ জন আহত হয়েছেন। এর মধ্যে বিভাগ ভিত্তিক ঢাকায় ৫৮টি দুর্ঘটনায় ৭৩ জন নিহত এবং ৭১ জন আহত; চট্টগ্রামে ৪৭টি দুর্ঘটনায় ৪৭ জন নিহত এবং ১০৮ জন আহত; রাজশাহীতে ৩৮টি দুর্ঘটনায় ৪৩ জন নিহত এবং ৩৪ জন আহত; খুলনায় ২৯টি দুর্ঘটনায় ৩১ জন নিহত এবং ৪৩ জন আহত হয়েছেন।

বাকি বিভাগগুলোর মধ্যে বরিশালে ২৫টি দুর্ঘটনায় ৩৪ জন নিহত এবং ৪৭ জন আহত; সিলেটে ১৪টি দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ২৪ জন আহত; রংপুরে ১৯টি দুর্ঘটনায় ২০ জন নিহত এবং ২০ জন আহত এবং ময়মনসিংহে ২৪টি দুর্ঘটনায় ৩০ জন নিহত এবং ৫৮ জন আহত হয়েছেন।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর