যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রধান কোচের দায়িত্ব নিলেন স্টুয়ার্ট ল

নিজস্ব প্রতিবেদক
১৯ এপ্রিল ২০২৪

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের প্রধান কোচ নিযুক্ত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড। দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ও অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটার স্টুয়ার্ট ল।

জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। এ সিরিজের মধ্যে দিয়ে  কোচ হিসেবে যাত্রা শুরু করবেন স্টুয়ার্ট ল।

এদিকে যুক্তরাষ্ট্রের কোচের দায়িত্ব নিয়ে উচ্ছসিত স্টুয়ার্ট ল। গণমাধ্যমের কাছে তিনি বলেন, ‍ সময়ে যুক্তরাষ্ট্র ক্রিকেটের সঙ্গে যুক্ত হতে পারাটা দারুণ রোমাঞ্চকর সুযোগ। যুক্তরাষ্ট্র সবচেয়ে শক্তিশালী দলগুলোর একটি। আমার বিশ্বাস ভবিষ্যতের জন্য একটি শক্তিশালী দল গঠন করতে পারবো

স্টুয়ার্ট যোগদানের বিষয়ে যুক্তরাষ্ট্র ক্রিকেটের চেয়ারম্যান ভেনু পিসিকি বলেন, সবচেয়ে দক্ষ কোচদের একজন স্টুয়ার্ট। দীর্ঘদিন ধরে বিভিন্ন অ্যাসাইনমেন্টের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে দলগুলো উন্নতি করেছেন। অনেক অভিজ্ঞতা নিয়ে  যুক্তরাষ্ট্রের ক্রিকেটে আসা স্টুয়ার্ট দলকে সামনে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে বলে মনে করেন তিনি।

এর আগে ২০১১-১২ সালে বাংলাদেশ এবং ২০১৭-১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব পালন করেন স্টুয়ার্ট ল। এছাড়াও শ্রীলংকা আফগানিস্তানের অন্তবর্তীকালীন কোচ ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলেরও প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি।

আগামী ২১, ২৩ ২৫ মে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর