মার্চে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি সাড়ে ৫শ’

নিজস্ব প্রতিবেদক
১৬ এপ্রিল ২০২৪

গেল মার্চ মাসে সারা দেশে ৬২৪টি সড়ক দুর্ঘটনায় ৫৫০ জন নিহত ও ৬৮৪ জন আহত হয়েছেন। এর মধ্যে বিভাগভিত্তিক সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে চট্রগ্রামে। এ বিভাগে ১২২টি দুর্ঘটনায় ১০৪ জন নিহত এবং ১৫০ জন আহত হয়েছেন।  যানবাহনের মধ্যে বেশি দুর্ঘটনায় পতিত হয়েছে মোটরসাইকেল। কেবল মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৬১ জন।

সড়ক দুর্ঘটনা সংক্রান্ত এ তথ্য জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। বিভাগীয় পর্যায়ে নিজেদের অফিসের মাধ্যমে সারা দেশের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান সংগ্রহ করা হয়েছে বলে জানায় সংস্থাটি।

বিভাগভিত্তিক সড়ক দুর্ঘটনায় পরিসংখ্যান তুলে ধরে বিআরটিএ জানান, ঢাকায় ১০৫টি দুর্ঘটনায় ৯৮ জন নিহত এবং ৯০ জন আহত, রাজশাহীতে ১১৯টি দুর্ঘটনায় ১০৩ জন নিহত এবং ৭৮ জন আহত; খুলনায় ৮৪টি দুর্ঘটনায় ৭১ জন নিহত এবং ৮৯ জন আহত; বরিশালে ৩২টি দুর্ঘটনায় ২৮ জন নিহত এবং ৮৪ জন আহত; সিলেটে ৩৭টি দুর্ঘটনায় ৩৫ জন নিহত এবং ৭৩ জন আহত; রংপুরে ৬৭টি দুর্ঘটনায় ৬০ জন নিহত এবং ৬৫ জন আহত এবং ময়মনসিংহে ৫৮টি দুর্ঘটনায় ৫১ জন নিহত এবং ৫৫ জন আহত হয়েছেন।

যানবাহন ভিত্তিক দুর্ঘটনার বিষয়ে জানানো হয়েছে, মোটরকার/জিপ ৩০টি, বাস/মিনিবাস  ৯০টি, ট্রাক/কাভার্ডভ্যান ২০৪টি, পিকআপ ৪০টি, মাইক্রোবাস ১৯টি, অ্যাম্বুলেন্স ৪টি, মোটরসাইকেল ২০৪টি, ভ্যান ২৯টি, ট্রাক্টর ৩০টি, ইজিবাইক ৪১টি, ব্যাটারিচালিত রিকশা ৪৪টি, অটোরিকশা ৭২টি অন্যান্য যান ১৪৮টি।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর