এখন আতঙ্কিত হওয়ার মতো অবস্থা নেই: আইজিপি

নিজস্ব প্রতিবেদক
০৭ এপ্রিল ২০২৪

বান্দরবানের পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে  পরিকল্পনা করে কার্যক্রম চালানো হচ্ছে বলে জানিয়েছেন  পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সবাইকে আশ্বস্ত করে বলেছেন, কুকি-চিনের বিরুদ্ধে আমরা সবাই মিলে কাজ করছি। এখন আতঙ্কিত হওয়ার মতো অবস্থা নেই। পাহাড়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

রোববার ( এপ্রিল)  ঢাকার সায়েদাবাদ জনপথ মোড়ে ঈদুল ফিতর উপলক্ষ্যে নিরাপত্তা ট্রাফিক ব্যবস্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে কথা বলেন পুলিশ প্রধান।

বান্দরবানের থানচি রুমায় সম্প্রতি ব্যাংক ডাকাতি অস্ত্র লুটের ঘটনার পর কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। ইতোমধ্যে সংগঠনটির প্রধান সমন্বয়কে গ্রেফতার করা হয়েছে।

এদিকে আইজিপি বলেন, কুকি-চিন যে আক্রমণ করেছে, তার পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে। তাদের বিরুদ্ধে কিছু কার্যক্রমের খবর আসছে, আগামীতে আরও ভালো খবর আসবে বলেও জানান তিনি।

তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কারণে যেভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করেছি, পাহাড়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সশস্ত্র বাহিনীসহ সবাই একসঙ্গে কাজ করছি। পাহাড়ে অপরাধ সংঘটনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর