বাড়তি ভাড়া আদায করলেই ব্যবস্থা: আইজিপি

নিজস্ব প্রতিবেদক
২৯ মার্চ ২০২৪

ঈদযাত্রায় গণপরিবহন বা ট্রেনে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। শুক্রবার (২৯ মার্চ) এ হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

যাত্রীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে প্রয়োজনে জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে অথবা সংশ্লিষ্ট থানায় ফোন করে সহায়তা নেবেন। সেই সঙ্গে যাত্রীদের ঝুঁকিপূর্ণ যাত্রা থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি।

রাজারবাগে পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে আজান, কিরাত রচনা প্রতিযোগিতার বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে  এ প্রসঙ্গে কথা বলেন পুলিশ প্রধান।  ঈদের ছুটিতে ঢাকায় অপরাধ নিয়ন্ত্রণে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করেন তিনি।

 

পুলিশ প্রধান বলেন, ঈদ যাত্রাকে নিরাপদ ঝুঁকিমুক্ত করতে নৌ-পুলিশ, রেলওয়ে পুলিশ, টুরিস্ট পুলিশ, হাইওয়ে পুলিশ প্রস্তুতি নিচ্ছে। জেলা পুলিশও প্রস্তুতি নিচ্ছে। প্রয়োজনে নিজেদের ছুটি বাদ দিয়ে হলেও ঈদযাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিতে কাজ করবেন পুলিশ সদস্যরা

আশা করছি, ঈদে যাত্রীদের নিরাপদে, নির্বিঘ্নে তাদের গন্তব্যে পৌছাতে পারবো আমরা। সেই সঙ্গে যথা সময় সবার ঈদযাত্রা সমাপ্ত হবে, বলেন পুলিশ প্রধান।

এবার ঈদের ছুটি একটু লম্বা হবে জানিয়ে আইজিপি বলেন, এ জন্য পর্যটন স্থানগুলোতে দর্শনার্থীদের ভিড় হতে পারে। তাই সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য পরিকল্পনা গ্রহণ করছে পুলিশ।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে

 


মন্তব্য
জেলার খবর