বয়সের ছাপ দূর করবে টুথপেস্ট

International
২০ অক্টোবর ২০২৩

নিজের যত্নের বিষয় আজকাল সবাই বেশ সচেতন। নিয়ম করে ত্বকের যত্ন করেন অধিকাংশ নারী। সিরাম-সানস্ক্রিনের ব্যবহার, সময়মতো ফেসিয়াল সবই থাকে ত্বকের যত্নের তালিকায়। এত কিছুর পরও প্রতিদিনের ধকলে দেখবেন বুড়িয়ে যাচ্ছে আপনার ত্বকের চামড়া।

প্রতিদিন সাধারণ এই নিয়ম না মেনে ফেসিয়াল, ব্লিচ করলে ত্বক মোটেই ভালো থাকে না, এতে ত্বক নিষ্প্রাণ হয়ে যায়। ত্বকে কালো ছোপ পড়ে, ত্বকের বয়েস অনেক বেশি লাগে। শুধু ভ্যাসলিন আর টুথপেস্ট দিয়ে বাড়িতেই বানিয়ে নিন এই ফেসপ্যাক। 

জেনে নিন এই দুই উপকরণ দিয়ে সহজেই ফেসপ্যাক বানানোর পদ্ধতি-

হঠাৎ করে কোনও কারণে হাত পুড়ে গেলে কিংবা ছ্যাঁকা খেলে ঘরোয়া সমাধান হিসেবে প্রথমেই আমরা পেস্ট লাগাই। এই পেস্ট লাগানোর মূল কারণ হলো যাতে ফোসকা না পড়ে আর পেস্ট লাগালে একটা ঠান্ডা ভাবও থাকে। পেস্টের মধ্যে যে উপাদান থাকে তা ব্রণ, ফুসকুড়িও দূরে রাখে। আর তাই পেস্ট লাগালে মুখ থেকে প্রচুর ময়লা বেরিয়ে আসে।

প্রথমেই একটা বাটিতে সাদা যে কোনও টুথপেস্ট খুব সামান্য নিয়ে তার মধ্যে ছোট চামচের হাফ চামচ পেট্রোলিয়াম জেলি নিতে হবে। এই দুই উপকরণ খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। ভালো করে মিশলে একটা ক্রিম তৈরি হবে। এবার পানি দিয়ে মুখ ধুয়ে নিয়ে হালকা মুছেই এই ক্রিমটা ১০-১৫ মিনিট মুখে লাগিয়ে রাখতে হবে। এবার ইষদুষ্ণ পানিতে সুতির তোয়ালে ভিজিয়ে মুখ মুছে ফেলতে হবে। মুখের কালো ছোপ তুলে দিতেও এই প্যাক ভালো কাজ করে। আর ভেসলিন থাকায় মুখ অনেক বেশি নরম থাকে। যে কারণে মুখে বয়সের ছাপ পড়ে না। বজায় থাকে মুখের আর্দ্রতা।



মন্তব্য
জেলার খবর