ভিডিওর মাধ্যমে সরাসরি আয় করার সুযোগ টিকটকে

১৬ ফেব্রুয়ারী ২০২৩

বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক মাধ্যম টিকটক। বিশ্বে শতকোটির বেশি ব্যবহারকারী রয়েছে এর। টিকটক প্লাটফর্মটি চীনের তৈরি। এ সামাজিক মাধ্যমটিতে নিয়মিত ভিডিও পোস্ট করে অনেকে তারকা বনে গেছেন। যদিও তারা আলোচিত হওয়ার চেয়ে সমালোচিত বেশি হয়েছেন। ভিডিও নির্মাতারা এ মাধ্যম থেকে এবার সরাসরি আয় করতে পারবেন। প্রতিষ্ঠানটির নতুন এ পলিসির আলোকে যুক্ত হচ্ছে ‘পেওয়াল ভিডিও’ নামের নতুন সুবিধা।

 

 

কনটেন্ট নির্মাতারা নিজেদের তৈরি নির্বাচিত ভিডিওগুলো এই পেওয়াল ভিডিও অপশেনে পোস্ট করতে পারবেন। এ ভিডিওগুলো দেখতে হলে দর্শকদের পেমেন্ট করতে হবে আগেই। দর্শকদের কাছ থেকে এক ডলার বা বিভিন্ন পরিমাণের অর্থ সংগ্রহ করা যাবে। অর্থাৎ ভিডিওর বিনিময়ে টাকা আয়ের জন্য টিকটকের পেমেন্টের অপেক্ষায় বসে থাকতে হবে না। সরাসরি দর্শকদের কাছ থেকে টাকা নিতে পারবেন নির্মাতারা। বর্তমানে ফ্রান্স ও ব্রাজিলে এ ফিচার চালু করা হয়েছে।

 

এ পেমেন্ট সিস্টেমের আওতায় শুধুমাত্র বড় ভিডিও নির্মাতারা টাকা আয় করার সুযোগ পাবেন। এছাড়া টিকটকের ক্রিয়েটর ফান্ড গঠনেরও উদ্যোগ নিয়েছে টিকটক। এটি চালু হলে আরো বেশি আয় করতে পারবেন টিকটকাররা।

 

২০২০ সালে চালু হয় চায়না ভিত্তিক এ সামাজিক মাধ্যমটি। ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। আর্থিক সুবিধা পেলে এর জনপ্রিয়তা ও ব্যবহারকারীর সংখ্যা আরো বেড়ে

 


মন্তব্য
জেলার খবর