ঢাকা - মে ৩০, ২০২৩ : ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩০

৭০ ইউক্রেন সদস্যকে হত্যা করল রাশিয়া

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
মে ২৪, ২০২৩ ১৪:২৬
১৫ বার পঠিত

ইউক্রেনের সামরিক বাহিনীর ৭০ জন সদস্যকে হত্যা করেছে রাশিয়া। রাশিয়ার সীমান্তবর্তী শহর বেলগোরদে প্রবেশ করে ইউক্রেনীয় বাহিনী। তাদের হঠাতে রুশ সেনারা অভিযান চালায়। পাল্টা জবাব দেয় ইউক্রেন। ২৪ ঘন্টা ধরে চলে দফায় দফায় সংঘর্ষ। এতো ইউক্রেনের ৭০ জনের বেশি সেনা সদস্য নিহত হয়েছে বলে দাবি রাশিয়ার।

কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বুধবার এ খবর জানানো হয়েছে।

রাশিয়া জানিয়েছে, যেসব ‘হামলাকারী’ বিদ্রোহী ইউক্রেন থেকে সীমান্ত পার হয়ে বেলগোরদ অঞ্চলে হামলা চালিয়েছিল তাদের পরাস্ত করা হয়েছে। তবে ইউক্রেন বলছে রাশিয়া তাদের আধাসামরিক বাহিনীর কিছু সদস্যকে হত্যা করেছে।

এদিকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের বাহিনী ৭০ জন হামলাকারীকে হত্যা করেছে এবং বাকিদের সীমান্তের ওপারে ইউক্রেনে ফেরত যেতে বাধ্য করা হয়েছে।

এক টেলিগ্রাম বিজ্হপ্তিতে এ খবর জানানো হয়েছে। ওই বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, হামলাকারীদের রুশ বাহিনী ‘আটকে দিয়েছে এবং পরাজিত করেছে’ । ৭০ জনেরও বেশি ‘ইউক্রেনীয় সন্ত্রাসী’ নিহত হয়েছে।

ওই অঞ্চলের গভর্নর ভাচেস্লাভ গ্লাদকভ বলেছেন, হামলায় যেসব ড্রোন ব্যবহার করা হয়েছিল সেগুলো গুলি করে ধ্বংস করে ফেলা হয়েছে। এতে কিছু ভবনের ক্ষতি হয়েছে।

ইউক্রেনীয় কর্মকর্তারা বলছেন এই হামলার পেছনে যারা ছিল, তারা লিবার্টি অব রাশা লিজান এবং রাশান ভলান্টিয়ার কোর এই দুটো গ্রুপের সদস্য।

বিবিসি/আরআই



মন্তব্য