ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

ঢাকার নাটকীয় জয়

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
জানুয়ারি ২৫, ২০২৩ ১০:৩১
১৩ বার পঠিত

লক্ষ্য মাত্র ১০৯। টি-টোয়েন্টি বিশ্বকাপে খুবই ছোট লক্ষ্য। কিন্তু এমন সহজ লক্ষ্য ভেদ করতে ব্যর্থ হয়েছে তামিম ইকবালের খুলনা। ঢাকার দেওয়া এ লক্ষ্য তাড়া করতে নেমে ৮৪ রানে থামে খুলনা। ছোট লক্ষ্য দাঁড় করিয়ে ২৪ রানের নাটকীয় জয় পেয়েছে ঢাকা ডমিনেটর্স।

মঙ্গলবার রাতে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে ঢাকা। খুলনার দাপুটে বোলিংয়ে শুরুতেই হোঁচট খায় নাসিরের ঢাকা। মাত্র ৮ রানের মধ্যেই বিদায় নেয় ৩ ব্যাটার। তবে ক্রিজের একপ্রান্ত আগলে রাখেন সৌম্য সরকার। ৪৫ বলে ৫৭ রান করেন বাঁহাতি এই ওপেনার। এছাড়া আর কেউ উল্লেখযোগ্য স্কোর করতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ রান তাসকিনের, ৯ বলে ১২। এছাড়া ১১ বলে ১০ রান করেন আল-আমিন হোসাইন।

খুলনার নাহিদুল ইসলাম একাই নেন ৪ উইকেট শিকার করেন। নাহিদুল ছাড়াও অসাধারণ বোলিং করেন নাসুম আহমেদ। চার ওভার বল করে ১১ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। মাত্র ৬ রান দিয়ে উইকেট নেন তিনি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, নাহিদ রানা ও ওয়াহাব রিয়াজ।

জয়ের জন্য ব্যাটিংয়ে নেমে ৯ রানের মাথায় ওপেনার হারায় শাই হোপকে হারায়। তবে দলীয় অধিনায়ক তামিম ইকবাল মাহমুদুল হাসান জয়কে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন। তবে বেশিদুর যেতে পারেননি। দলীয় ৩০ রানের মাথায় নাসির হোসেনের বল উঠিয়ে মারতে গিয়ে আরিফুলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন জয়। দলীয় ৪১ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রানে আউট হন তিনি। এরপর আর কেউ উল্লেখ যোগ্য স্কোর করতে পারেনি। ফলে মাত্র ১৫ ওভারের মধ্যেই মাত্র ৮৪ রানেই থামে খুলনা। ফলে ২৪ রানের পরাজয় ‍নিয়ে মাঠ ছাড়ে তামিমরা।

ঢাকার তাসকিন নিয়েছেন ৪টি উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন নাসির ও আল-আমিন। একটি করে উইকেট পেয়েছেন আমির হামজা ও সালমান ইরশাদ।

আরআই



মন্তব্য