ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

হোয়াটসঅ্যাপে উচ্চ রেজল্যুশনের ছবি শেয়ারের সুবিধা আসছে

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
জানুয়ারি ২৫, ২০২৩ ০৯:৫৮
১৩ বার পঠিত

মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে উচ্চ বা ভালো রেজল্যুশনের ছবি শেয়ারের সুবিধা আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছবি শেয়ারের বিষয়ে প্রথম থেকেই ব্যবহারকারীদের অভিযোগ ছিল এর গুণগত মান নিয়ে। মেসেঞ্জারে এ সমস্যার সমাধান না এলেও হোয়াসটসঅ্যাপ শিগগিরই এটি চালু করবে। খবর গিজচায়নার।

হোয়াটসঅ্যাপে ছবি শেয়ার করতে গেলে রেজল্যুশন স্বয়ংক্রিয়ভাবে কমে যায়। ব্যবহারকারীদের জন্য যা অত্যন্ত বিরক্তিকর। রেজল্যুশন ভালো না হলে ছবি ভালোভাবে দেখাও যায় না। নতুন ফিচারের বিষয়ে ওয়াবেটাইনফো জানায়, হোয়াটসঅ্যাপ বর্তমানে নতুন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে, যার মাধ্যমে যেকোনো ভালো রেজল্যুশনের যেকোনো ছবি শেয়ার করা যাবে। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটার সর্বশেষ সংস্করণে ফিচারটি দেখা গেছে।

যারা সবসময় হোয়াটসঅ্যাপ ব্যবহার করে, তাদের জন্য ফিচারটি অনেক সহায়ক হবে। কেননা এর মাধ্যমে ছবির মানে কোনো পরিবর্তন আনা ছাড়াই শেয়ার করা যাবে। বর্তমানে হোয়াটসঅ্যাপে ছবি শেয়ারের জন্য অটো, ডাটা সেভার ও বেস্ট কোয়ালিটি অপশন রয়েছে। ডাটা সেভিং মোডে হোয়াটসঅ্যাপ দশমিক ৯ মেগাপিক্সেলে ছবি পাঠায়। অন্যদিকে বেস্ট কোয়ালিটি অপশনে রেজল্যুশন ১ দশমিক ৪ মেগাপিক্সেল পর্যন্ত থাকে।



মন্তব্য