ঢাকা - ফেব্রুয়ারি ০২, ২০২৩ : ২০ মাঘ, ১৪২৯

ব্রাজিলের কাছে হেরে বেকায়দায় আর্জেন্টিনা

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
জানুয়ারি ২৫, ২০২৩ ০৬:৩৫
২০ বার পঠিত

অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকায় বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারাল ব্রাজিল। ব্রাজিল দুর্দান্ত প্রতাপের সাথে খেলছে এবারের কোপা আমেরিকায়। আর্জেন্টিনার আগে তারা পেরুকে ৩-০ গোলে হারায়। এদিকে প্যারাগুয়ের কাছে ২-১ গোলে হারের পর ব্রাজিলের কাছে এমন হারে বেকায়দায় পড়েছে সাদা-আকাশীর দল।

কলম্বিয়ার এস্তাদিও অলিম্পিকো পাস্কুয়াল গেরেরো স্টেডিয়ামে মঙ্গলবার মাঠে নামে দুদল। শুরু থেকে নিজেদের দখলে বল রেখে খেলতে থাকে আর্জিন্টিনা। বার বার ব্রাজিলের জালে বল ঢোকানোর চেষ্টা করে আসছির। তবে পাল্টা আক্রমণ রচনা করে ব্রাজিল। ম্যাচের ৮ মিনিটের মাথায় চুড়ান্ত লক্ষ্য হাসিল করতে সক্ষম হয়ও। বক্সের ভেতর ডানপ্রান্ত থেকে নেওয়া মারলন গোমেজের শট আর্জেন্টিনা গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি শটে ঠিকই জালের ঠিকানা খুঁজে নেন গিলেরমো বিরো।

ম্যঅচের ২৭ মিনিটের মাথায় ম্যাচে ফেরার সুযোগ পায় আর্জেন্টিনা। পোল্টি পায় তারা। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে দেয়নি ব্রাজিলের গোলরক্ষক পোন্তেস মোরেইরা। হিনো ইনফান্তিনোর শট ঠেকিয়ে দেন তিনি। আর্জেন্টিনা আর সুযোগ না দিয়ে ম্যাচের ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। এবার মাঝ মাঠ থেকে বল নিয়ে গোলের জালে ভরান ব্রাজিল অধিনায়ক আন্দ্রে সান্তোস। এভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে মরিয়া হয়ে খেলতে থাকে ব্রাজিল। কিন্তু ভুল করে বসে আর্জেন্টিনা। ডি বক্সের ভেতর ভিতোর রককে মাটিতে ফেলে দেন আর্জেন্টিনার ডি লোয়ো। শাস্তি হিসেবে পেনাল্টি পায় ব্রাজিল। এ সুযোগ কাজে লঅগাতে একটুও ভুল করেননি ব্রাজিলের সেলেকাওরা। গোল কিপারকে বোকা বানিয়ে ঠিকই জালে বল ঢোকান তিনি। ৯০ মিনিটে এসে গোলের স্বাদ পায় আর্জেন্টিনা। মাক্সি গঞ্জালেস একমাত্র গোলটি করেন। তবে তা শুধু ব্যবধানই কমায়।

আরআই



মন্তব্য